শিরোনাম
পুলিশকে মানবিক হওয়ার আহ্বান আইজিপির
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৭:৫৫
পুলিশকে মানবিক হওয়ার আহ্বান আইজিপির
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের বর্তমান পরিস্থিতিতে সব পুলিশ সদস্যকে সাধারণ জনগণের সাথে পেশাদার, ধৈর্যশীল ও মানবিক আচরণ করার আহ্বান জানিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রবিবার (২৯ মার্চ) পুলিশ সদর দফতরে এক সীমিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।


জাবেদ পাটোয়ারী বলেন, শুধু দেশে নয় করোনাভাইরাসের কারণে সারা বিশ্ব বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই মুহূর্তে আমরা সকলের পাশে থাকতে চাই, সকলের সঙ্গে থেকে একসাথে কাজ করতে চাই। ইনশাআল্লাহ্ আমরা সবাই মিলে এ যুদ্ধে জয়ী হব। আমরা সব সদস্যকে বলেছি, আপনারা জনগণের সাথে পেশাদার, ধৈর্যশীল ও মানবিক আচরণ করবেন।


তিনি বলেন, করোনাকে কেন্দ্র করে পৃথিবীব্যাপী ফেক নিউজ ও গুজব ভয়ঙ্কর রূপে দেখা দিয়েছে। বাংলাদেশও এর বাইরে নয়। আমরা গুজব ও ফেক নিউজের বিরুদ্ধে প্রচারণা ও ব্যবস্থা নিচ্ছি। গোয়েন্দা সংস্থা ও র‌্যাব পুলিশের সাইবার টিম কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।


তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা পুলিশ সদস্যদের করণীয় ও বর্জনীয় তৈরি করেছি। তারা কি করতে পারবেন, কি করতে পারবেন না ইতোমধ্যে আমরা এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিয়োর) তৈরি করে তাদের জানিয়েছি। এছাড়াও আমরা ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে কমিটি করেছি। যাতে করোনার বাইরেও পুলিশের স্বাভাবিক কার্যক্রম ব্যহত না হয়।


করোনা পরিস্থিতিতে পুলিশের কর্মকাণ্ড তুলে ধরে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ প্রথম থেকেই কোভিড-১৯ নিয়ে কাজ করছে। প্রথম থেকেই আমরা কয়েক লাখ সচেতনতা লিফলেট বিতরণ করেছি। সচেতনতামূলক ব্যানার তৈরি করে পুলিশের গাড়িতে লাগানো হয়েছে, সারাদেশে মাইকিং করা হয়েছে যাতে মানুষ সচেতন হয়। এছাড়াও বিদেশফেরতদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা এবং দেশে ফেরত আসাদের তালিকা জেলা প্রশাসনসহ সবাইকে দিয়েছি যেন তারা মনিটর করতে পারেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com