ঢাকায় করোনার নেতিবাচক প্রচারণায় আটক ৬
প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ০৯:০২
ঢাকায় করোনার নেতিবাচক প্রচারণায় আটক ৬
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

“মুসলমানদের জন্য করোনাভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি চরম আজব-গজব” এই শিরোনামের লিফলেট বিতরণের সময় ছয় জনকে হাতেনাতে আটক করেছে পুলিশ।


আটকরা হলেন-মো. আওকাত হোসাইনকে (৫৩), মো. ফেরদাউস হাসান টিটু(২৫), মো. তাওহিদুল ইসলাম (২৫), মো. মুসলিম উদ্দিন (২৩), মো. মফিজুল ইসলাম (২০) ও মো. ফরিদ হোসেন (২০)।


এসময় আটককৃতদের কাছ থেকে লিফলেট ও তাদের বহনকারী একটি পিক-আপ ভ্যান (ঢাকা মেট্রো-ম, ৫১-২৫৯০) জব্দ করা হয়েছে।


ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম বলেন, তার নেতৃত্বে পুলিশের একটি টিম শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় মো. আওকাত হোসাইনকে ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতেনাতে আটক করেন এবং ডিএমপির সকল ইউনিটে এই সংবাদ জানিয়ে দেয়া হয়। পরে তথ্যের ভিত্তিতে বাকি পাঁচজনকেও রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে আটক করা সম্ভব হয়েছে।



তিনি বলেন, জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে এমন বিদ্বেষমূলক কাজের জন্য এবং জন উপদ্রব সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় দুটো মামলা করা হয়েছে।


লিফলেট বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, জব্দ লিফলেটে করোনাভাইরাস নিয়ে যেসব বানী লিপিবদ্ধ আছে যা জনমনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে ও ছোঁয়াচে রোগ বিস্তারের পক্ষে সহায়ক।


লিফলেটের এক স্থানে বলা হয়েছে, “করোনা ভাইরাস হলো দ্বীন ইসলাম ও মুসলিম বিদ্বেষীদের জন্য এক কঠিন গযব।”, তিনি যোগ করেন।


তিনি আরো জানান, এক পাতার লিফলেটে আরো বলা হয়েছে, “ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম, কাট্টা কুফরী ও শিরকীর অন্তর্ভুক্ত।”


কাদের ইন্ধনে এই প্রচারণা এমন প্রশ্নের উত্তরে এসএম শামীম জানান, আটককৃতরা জানান ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারণায় সামিল হয়েছেন।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, তারা মোট ৩২ টি পিকআপ ভ্যানে করে ঢাকা শহরে এই লিফলেট বিতরণ করছেন।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com