অনিরাপদ মনে করলে ভোটকেন্দ্রে আসার দরকার নেই: ইসি
প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১১:৫৮
অনিরাপদ মনে করলে ভোটকেন্দ্রে আসার দরকার নেই: ইসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনারভাইরাস আতঙ্কে কেউ যদি অনিরাপদ মনে করে তাহলে তার ভোটকেদ্রে আসার দরকার নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।


শনিবার (২১ মার্চ) সকালে এমন মন্তব্যের পর তিনি বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ভোটের আয়োজন করা হয়েছে।


এদিকে ঢাকা-১০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত।


এদিকে আজ গাইবান্ধা-৩ আসন ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে। তবে এ দুই আসনে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।


ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোটের লড়াই করছেন ৬ প্রার্থী। আসনটিতে উপনির্বাচনে প্রতীক বরাদ্দের পর আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম ‘নৌকা’ বিএনপি প্রার্থী শেখ রবিউল আলম ‘ধানের শীষ’, জাতীয় পার্টির (জাপা) মো. শাহজাহান ‘লাঙল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রচার চালিয়েছেন।


ঢাকা দক্ষিণ সিটির মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে এ আসনের সাবেক সংসদ সদস্য ফজলে নূর তাপস পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। এতে মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২৮১ জন। নির্বাচনে ১১৭টি ভোটকেন্দ্রের ৭৭৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হচ্ছে।


এ আসনটি ধানমন্ডি ও হাজারীবাগ থানা এলাকা নিয়ে গঠিত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৪-১৮ নম্বর ওয়ার্ড ও ২২ নম্বর ওয়ার্ড এ আসনের অন্তর্ভুক্ত।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com