শিরোনাম
লিপার মৃত্যুর খবর শুনে গাঢাকা দেয় ছিনতাইকারীরা
প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৬:৩৬
লিপার মৃত্যুর খবর শুনে গাঢাকা দেয় ছিনতাইকারীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর মুগদায় ছিনতাইকারীদের টানে রিকশা থেকে ছিটকে পড়ে মারা যান তারিনা বেগম লিপা। তারিনার ব্যাগ ছিনতাইয়ের পর ওই দিনই টয়েনবি সার্কুলার রোড ফকিরাপুল, মতিঝিল, মিরপুর টেকনিক্যাল ঘুরে সুযোগ বুঝে আরো একটি ছিনতাই করে তারা। তবে রাতে গণমাধ্যমে প্রচারিত তারিনার মৃত্যুর সংবাদে গাঁঢাকা দেয় এই ছিনতাইকারী চক্র।


গত শনিবার রাতে সংঘবদ্ধ চক্রটি ফের ছিনতাইয়ের জন্য বের হয়। ওঁৎ পেতে থাকা ঢাকা মহানগর গোয়েন্দা পূর্ব বিভাগের একটি দল মিরপুর থেকে মুগদায় গিয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে চারজনকে গ্রেফতার করে।


রবিবার (১৫ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন।


তিনি জানান, মো. মিজুয়ান মিয়া, শেখ লিটন, মো. আব্দুল মজিদ ও মো. রফিক হাওলাদারের কাছ থেকে এক রাউন্ড গুলি ভর্তি একটি আগ্নেয়াস্ত্র, দুটি ছুরি ও ছিনতাই কাজে ব্যবহৃত দুটি প্রাইভেট কার এবং ভিকটিমের লুন্ঠিত একটি ট্যাব ও নগদ ১ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্য সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় প্রাইভেট কার ব্যবহার করে রিক্সা যাত্রী ও পথচারীদের ব্যাগ ছিনতাই করে। গ্রেফতারকৃত মো. মিজুয়ান মিয়া জানায়, গত ২৯ ফেব্রুয়ারি ভোর বেলায় মুগদা এলাকার তারিনা বেগম লিপা ছিনতাইয়ের ঘটনায় তারা জড়িত ছিল। তারা খিলগাঁও ফ্লাইওভার থেকে কমলাপুর স্টেডিয়ামের মাঝামাঝি অবস্থান করাকালীন অনুমান ভোর ৫টা ২০ মিনিটে ভিকটিমের রিক্সা যাওয়ার সময় তারিনা বেগম লিপার হাতে থাকা ব্যাগটি দেখে তা নেয়ার জন্য টার্গেট করে এবং রিক্সাকে প্রাইভেটকারযোগে ধীর গতিতে অনুসরণ করতে থাকে। পরবর্তী সময়ে দক্ষিণ মুগদা ইউনিক বাস কাউন্টার অতিক্রম করার পরে তারা ভিকটিমের হাতে থাকা ব্যাগ ধরে ছিনতাইয়ের উদ্দেশ্যে হঠাৎ টান দেয়।


এ সময় ভিকটিম নিয়ন্ত্রণ হারিয়ে রিক্সা হতে পড়ে মাথায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। এসময় তাদের বড়ভাই মনা গাড়ি চালাচ্ছিলেন। পরবর্তী সময়ে তারা টয়েনবি রোড ফকিরাপুল, মতিঝিল, মিরপুর টেকনিক্যাল এ আরো একটি ছিনতাইয়ের ঘটনা ঘটায়। তারপর তারা বাসায় ফিরে যায়। এ ঘটনায় জড়িত মনাকে গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত আছে।


ডিবি ওই কর্মকর্তা আরো জানান, তারা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ব্যবহার করে রাজধানীর বিভিন্ন রাস্তায়, তাদের সুবিধামত স্থানে রাতে/ভোররাতে রাস্তায় চলাচলকারী ব্যক্তিদের গতিরোধ করে অস্ত্র ও ছুরির মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে মালামাল নিয়ে যায়। গতকাল রাতেও একই উদ্দেশ্যে তারা বের হয় এবং অপরাধ সংঘটনের প্রস্তুতিকালে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নামে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।


উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি ভিকটিম তারিনা বেগম লিপা কমলাপুরের উদ্দেশ্যে রিক্সাযোগে যাওয়ার সময় দক্ষিণ মুগদা ইউনিক বাস কাউন্টার ও কমলাপুর স্টেডিয়ামের মাঝামাঝি প্রাইভেটকারযোগে আসা ছিনতাইকারীরা তার হাতে থাকা ব্যাগ টান দিয়ে নেয়ার সময় তিনি পড়ে যান এবং মাথায় আঘাতপ্রাপ্ত হন। সাথে থাকা তার স্বামী ও ছেলে পুলিশের সহায়তায় প্রথমে মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরবর্তী সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ছিনতাইকারীরা ব্যাগসহ ব্যাগে থাকা একটি ট্যাব, একটি মোবাইল ও নগদ ২ হাজার টাকা নিয়ে যায়।


বিবার্তা/খলিল/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com