শিরোনাম
মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজছে রাজধানী
প্রকাশ : ০৩ মার্চ ২০২০, ০৮:৪৭
মৌসুমের প্রথম বৃষ্টিতে ভিজছে রাজধানী
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ভোর হতেই শোনা যাচ্ছিল মেঘের গর্জন। সকাল ৬টা থেকে ঝরতে থাকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সাড়ে ৭টা থেকে শুরু হয় ঝড়-বৃষ্টি। মৌসুমের প্রথম ঝড়ে উড়তে শুরু করে ধুলোবালি। ফলে আকস্মিক বিড়ম্বনায় পড়েন নগরবাসী।


এছাড়াও ফরিদপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকার ওপর দিয়ে বজ্রসহ ঝড়-বৃষ্টি বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে ঝড়ের দমকা হাওয়া ও প্রবল বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় সাময়িক বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে।


আবহাওয়া অফিসের এক কর্মকর্তা জানান, এটাই মৌসুমের প্রথম ঝড়। ঢাকাসহ দেশের মধ্যাঞ্চলের উপর দিয়ে ঝড় বয়ে যাচ্ছে।


সকালে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলমুখী মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা। অনেকেই বৃষ্টিতে কাকভেজা হয়ে অফিসে যাচ্ছেন। আবার অনেককেই দেখা যাচ্ছে ছাতা মাথায় দিয়ে যেতে। কেউ আবার রিকসায় বসে হুডি তুলে পলিথিনে ঢেকে নিয়েছেন কোমর থেকে নিচ পর্যন্ত।


হঠাৎ এ বৃষ্টিতে যেন আচমকাই হোঁচট খায় রাজধানীবাসীর স্বাভাবিক জীবনযাত্রা। অফিসে যাওয়ার পথে অনেকেই মাঝরাস্তায় বৃষ্টির কবলে পড়ে আশ্রয় নিতে হয় বিভিন্ন দোকানে, অফিস কিংবা আবাসিক ভবনের বারান্দায়।


হালকা বাতাসের সঙ্গে বৃষ্টির কারণে সকালে রাস্তায় যানবাহনের সংখ্যা কম দেখা যায়। এতে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় লোকজনকে। সেই সঙ্গে কিছুটা শীত আবারো নেমে এসেছে।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com