সিটি নির্বাচনে ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ২২:১৩
সিটি নির্বাচনে ৬৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ৬৫ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্য স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে। তারা ভোটের আগে ও পরে মোট চারদিন নির্বাচনকালীন দায়িত্ব পালন করবে।


সোমবার (২৭ জানুয়ারি) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা এসব তথ্য জানিয়েছে। এর মধ্যে উত্তর সিটিতে ২৭ প্লাটুন ও দক্ষিণ সিটিতে ৩৮ প্লাটুন বিজিবি সদস্য মাঠে থাকবে।


সিটি নির্বাচনে বিজিব ছাড়াও আইন-শৃঙ্খলা বাহিনীর ৪০ হাজার সদস্য নিয়োজিত থাকবে। এবারের দুই সিটির ভোটে সাধারণ কেন্দ্রে ১৬ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৮জন করে বিভিন্ন বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে।


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, প্রতি দুইটি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। বিজিবির প্রতিটি টিমের সঙ্গে ৩০ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত একজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৫৪ জন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৭৬ জনসহ ১৩০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রয়োজন হবে। আর বিজিবির ১ প্লাটুনে ২টি টিম গঠন করার পরিকল্পনা রয়েছে।


এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের জন্য পাঁচ প্লাটুন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জন্য পাঁচ প্লাটুন বিজিবি সুবিধাজনক স্থানে রিজার্ভ ফোর্স হিসেবে নিয়োজিত রাখা হবে।


বিবার্তা/এসএ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com