কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষনার দাবি
প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৬:১৪
কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি ঘোষনার দাবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কক্সবাজারকে ডিজিটাল পর্যটন সুপারসিটি হিসাবে ঘোষনা করার দাবি জানিয়েছে কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ। বুধবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।


সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, কক্সবাজার বিশ্বর অন্যতম পর্যটন নগরী। কক্সবাজারবাসীর দাবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন এই পর্যটন নগরীকে ডিজিটাল পর্যটন সুপারসিটি হিসেবে ঘোষনার পদক্ষেপ গ্রহণ করেন।


বক্তরা বলেন, আমাদের পাশ্ববর্তী দেশ থাইল্যান্ড, মালেশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালেশিয়াসহ বিভিন্ন দেশের সিংহভাগ আয়ের উৎস পর্যটন খাত। অথচ আমাদের দেশে বিপুল সম্ভবনা সত্ত্বেও এ খাতে এখনো আমরা অনেক পিছিয়ে আছি। তাই বর্তমান সরকারের উচিত কক্সবাজারকে ডিজিটাল সুপারসিটি হিসাবে ঘোষণার করা।


কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের উপদেষ্টা মাজহারুল ইসলাম দেশের পর্যটন নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করতে সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের পর্যটন খাত নিয়ে মাস্টার প্ল্যান তৈরি করা দরকার। এই মাস্টার প্ল্যান আমাদের দেশের জন্য অত্যন্ত জরুরী। বাংলাদেশে পর্যটনের বিকাশ ঘটিয়েই দেশকে রেকারত্বের অভিশাপ থেকে মুক্তির পাশাপাশি অর্থনীতির ভিত্তিকে মজবুত করা সম্ভব।


সংবাদ সম্মেলনে বিমান ও পর্যটন মন্ত্রণালয়কে ২টি ভাগে ভাগ করে পর্যটনকে আলাদা মন্ত্রণালয় করার দাবি জানান কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি রুহুল আমিন সিকদার।


সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন, কক্সবাজার ক্লাব লিমিটেডের সভাপতি আবু ছৈয়দ, কক্সবাজার উন্নয়ন সংগ্রাম পরিষদের সিনিয়র সহ-সভাপতি গোলাম আরিফ লিটন, সহ-সভাপতি শাহ আলম, জগদীশ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com