৯ মাস ছিল আমার জন্য ওয়ার্মআপ: আতিক
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ২১:১০
৯ মাস ছিল আমার জন্য ওয়ার্মআপ: আতিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, গত নয় মাস ছিল আমার জন্য একটি ওয়ার্মআপ এবং এই নয় মাসে আমাকে সব ধরনের চ্যালেঞ্জ নিতে হয়েছে, সেগুলো সামলাতে হয়েছে।তাই আমি মনে করি সেগুলো যেহেতু সমাল দিয়েছি, আগামী ৫ বছরও সামলাতে পারবো।


মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মহাখালীর রাওয়া কনেভনশন হলে বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ এর যৌথ উদ্যোগে ‘শহর নিয়ে ব্যবসায়ীদের প্রত্যাশা’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


আতিকুল ইসলাম আরো বলেন, মেয়র হিসেবে কেউ স্থায়ী ভাবে আসেন না, তেমনি আমিও আপনাদের জন্য কাজ করতে এসেছি, এটাই আমার একমাত্র লক্ষ্য। আনিছ ভাই আমার জন্য চাপ না, তিনি আমার আইডল, একজন অলরাউন্ডার। সবশেষে তিনি একজন ভাল নগর পিতা হিসেবে প্রমান করে দিয়েছেন। আপনারা প্রত্যেকে যখন একেকজন আতিক হিসেবে মাঠে নামবেন, তখনই সফলতা আসবে, প্রধানমন্ত্রীর লক্ষ্যও বিজনেস গ্রুপ দিয়ে দেশকে এগিয়ে নেয়া। আর আমি গার্মেন্টস শিল্পের মত জায়গা থেকে পোর খেয়ে আসা মানুষ, চ্যালেঞ্জ নিতে আমি সবসময় প্রস্তুত।


ছয় মাস পরে থেকে সিটি করপোরেশন ট্যাক্স ঘরে বসে অনলাইনে দিতে পারবেন, এচাড়া সব ধরনের নাগরিক সেবাই আটোমেশনে চলে আসবে।কোনো ধরনের সিন্ডিকেট বা দুর্নীতির জায়গা সিটি কর্পোরেশনে হবে না এটা নিশ্চিত। নৌকার কোনো ব্যাকগিয়ার নেই, একমাত্র উন্নয়নই আওয়ামী লীগের লক্ষ্য, বলেন আতিক।


সভাপতির বক্তব্যে বিজিএমইএ’র বর্তমান সভাপতি ড. রুবানা হক বলেন, ভাল কাজ করলে শহরকে বদলানো যায় তা প্রয়াত মেয়র আনিসুল হক ইতমধ্যে দেখিয়ে গেছেন।মানুষের তোষামদিতে পথভ্রষ্ট না হয়ে জনগণকে সাথে নিয়ে কাজ করে শহরকে উন্নয়ন করতে হবে। আমাদের শহর বা কর্মক্ষেত্র নারীর জন্য এখনো নিরাপদ নয়, এখনো তারা মুক্তভাবে চলাফেরা করতে পারেন না। ঢাকাকে ঢেলে সাজাতে হলে আতিক ভাইকেই প্রথমে স্বপ্ন দেখতে হবে।


তিনি আরো বলেন, জলাশয়গুলোকে পুনরুদ্ধার করতে হবে, যানজট নিরসনে কাজ করতে হবে, বায়ুদূষণের বিরুদ্ধে কাজ করতে হবে। আমরা এই শহরে মুক্তভাবে হাটতে চাই। এর জন্য মেয়র যে ২৬টি প্রতিষ্ঠানের উপর নির্ভশীল সে সবগুলাকে এক সুতায় গাঁথতে হবে, আমি বিশ্বাস করি আপনি সেটা পারবেন। উন্নয়নে কারোটা নকল করে নয়, মৌলত্বই পারে প্রকৃত উন্নয়নের স্বাদ দিতে। সেগুলো গুছিয়ে আনতে জনগণ মেয়র হাতে হাত ধরে কাজ করতে হবে। সর্বোপরি ব্যবসায়ী সমাজ আপনার পাশে আছে সবসময়।


মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, বিজিএমইএ সহ সভাপতি ফয়সাল সামাদ, এফবিসিসিআই এর প্রক্তন সভাপতি একে আজাদ, বিকেএমইএ, বিটিএমএ সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।


বিবার্তা/আদনান/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com