দু-একদিনের মধ্যেই আ.লীগের ইশতেহার: তাপস
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৯:২২
দু-একদিনের মধ্যেই আ.লীগের ইশতেহার: তাপস
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আগামী দু-একদিনের মধ্যেই আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে।


সোমবার (২০ জানুয়ারি) রাজধানীর খিলগাঁও এলাকায় নির্বাচনী প্রচারণার সময় সাংবাদিকদের এ কথা জানিয়েছেণ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস।


নির্বাচনী ইশতেহার কবে ঘোষণা করবেন এবং ঢাকাবাসীর জন্য আপনার প্রতিশ্রুতি কী- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাপস বলেন, ঢাকাবাসীর উদ্দেশ্যে আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি, আমি বিশ্বাস করি তারা এটাকে সাদরে গ্রহণ করেছেন। এভাবে উন্নয়নের রূপরেখা এবারও কেউ দেয়নি এর আগে কখনো কেউ দেয়নি। সেই নির্দিষ্ট রূপরেখার আওতায় আমরা উন্নত ঢাকা গড়ার বিস্তারিত আমরা আমাদের নির্বাচনী ইশতেহারে প্রকাশ করব।


তিনি বলেন, আমাদের নির্বাচনী ইশতেহার প্রণয়নের কার্যক্রম চলছে। নির্বাচন পরিচালনা কমিটি এর ওপরে কাজ করছে। আমরা আশা করছি দুই-একদিনের ভিতরে আমরা পূর্ণাঙ্গ ইস্তেহার ঢাকা বাসের সামনে তুলে ধরতে পারবো।


বায়ু দূষণ নিয়ে কোনো পরিকল্পনা রয়েছে কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাপস বলেন, অবশ্যই পরিকল্পনা রয়েছে। আমাদের সুন্দর ঢাকার রূপরেখা আমরা দিয়েছি সেখানে আবারো সবুজ-শ্যামল ঢাকা হিসেবে আমরা প্রতিষ্ঠিত করতে চাই। আমরা আছি এখন বায়ু দূষণে আক্রান্ত, সুন্দর ঢাকা করার মাধ্যমে আমরা সকল দূষণ রোধ করব।


তাপস বলেন, আমাদের সচল ঢাকার যে রূপরেখা রয়েছে সেখানে পর্যায় ক্রমে একটি মহাপরিকল্পনার আওতায় পরিষ্কার পরিচ্ছন্ন এবং সচল হিসেবে গড়ে তুলবো। সেখানে রাস্তাঘাট হোক আর ফুটপাথ হোক সেগুলো অবমুক্ত করার মাধ্যমে ব্যবস্থা নেব। তবে এটা পর্যায়ক্রমে করতে হবে।


তিনি বলেন, আমাদের যারা ফুটপাতে ব্যবসা করেন তারা আসলেই শোষিত। তাদেরকে শোষণ করা হয় বিভিন্ন মিডল ম্যানের মাধ্যমে। পর্যায়ক্রমে আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা নেব। এর আগে পুনর্বাসনের কথা বলা হলেও কার্যকর কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আমরা অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তা নির্ধারণ করে একটি তথ্যভান্ডার সৃষ্টি করবো। সেই তথ্যভাণ্ডারের যারা সেসব রাস্তায় ব্যবসা করেন তাদের একদিকে পুনর্বাসিত করব এবং পর্যায়ক্রমে আমরা ফুটপাত দখলমুক্ত করব।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com