শিরোনাম
শ্যামলীতে রাস্তা অবরোধ, ভোগান্তিতে সাধারণ জনগণ
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১২:৩৩
শ্যামলীতে রাস্তা অবরোধ, ভোগান্তিতে সাধারণ জনগণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেতনভাতার দাবিতে রাজধানীর শ্যামলীতে সড়ক আটকে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। ফলে রাস্তার দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। অফিসগামী লোকজন বাধ্য হয়ে হেঁটে গন্তব্যে রওন দিয়েছে।


বৃহস্পতিবার (১৬ জানুয়ারি ) সকাল ৯টায় তারা মিরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।



এতে ব্যস্ততম ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে নগরবাসী। কল্যাণপুর থেকে আসা যানবাহন শ্যামলীতে আটকে আছে। ফলে শিশুমেলা থেকে মানিক মিয়া অ্যাভিনিউ পর্যন্ত যান চলাচল করতে দেখা যায়নি। এদিকে, গণভবন সিগন্যাল থেকে গাড়ি সামনে এগুতে না পারায় মিরপুর রোড জুড়ে তৈরি হয়েছে তীব্র যানজটের।


পুলিশ সূত্রে জানা গেছে, সড়কের দুই পাশে প্রায় ৭/৮’শ শ্রমিক অবস্থান নিয়েছেন। ডায়নামিক গ্রুপের ক্রিয়েটিভ ফ্যাশনের সামনের সড়কে শ্রমিকরা অবস্থান নেন। এতে গাবতলী, কলেজগেট থেকে শুরু করে আসাদগেট পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের তীব্রতা ছড়িয়ে পড়ছে আশপাশের সড়কগুলোতেও। এই সড়কে বেশকয়েকটি বিশেষায়িত হাসপাতাল থাকায় রোগীরাও পড়েছেন চরম ভোগান্তিতে। দুপুর ১২টা পর্যন্তও পরিস্থিতি স্বাভাবিক করতে পারেনি প্রশাসন।



মোহাম্মদপুর থানার ওসি আব্দুল লতিফ জানান, বকেয়া বেতন-ভাতার দাবিতে সড়কে অবস্থান নিয়েছেন গার্মেন্টস শ্রমিকরা। ফলে যান চলাচল বন্ধ রয়েছে। তাদের সড়ক ছেড়ে দেয়ার অনুরোধ করা হয়েছে। শ্রমিকদের সঙ্গে আলোচনা চলছে।


ডিএমপি মোহাম্মদপুর জোনের (ট্রাফিক) সহকারী কমিশনার কে এম শহিদুল ইসলাম সোহাগ জানান, শ্যামলী ও কল্যাণপুরের মাঝামাঝি জায়গায় শ্রমিকরা সড়ক অবরোধ করায় প্রায় দুই ঘণ্টা ধরে যান চলাচল বন্ধ রয়েছে। দু’পাশে দীর্ঘ যানজট লেগেছে। ডায়নামিক ফ্যাশন নামে একটি গার্মেন্টসের শ্রমিকরা অবস্থান করছে।


বিবার্তা/আদনান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com