৮ ওসি বদল, কারণ জানালেন ডিএমপি কমিশনার
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৪:২২
৮ ওসি বদল, কারণ জানালেন ডিএমপি কমিশনার
সাংবাদিকদের ব্রিফ করছেন ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিভিন্ন থানার ৮ ওসিকে বদলির বিষয়ে সম্পর্কে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, থানায় সাধারণ মানুষের সেবার মান উন্নয়নের জন্য ওসিদের বদলি করা হয়েছে।


গত ১ অক্টোবর মতিঝিল থানার আলোচিত ওসি ওমর ফারুকসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আট থানার ওসিকে বদলি করা হয়।


মোহা. শফিকুল ইসলাম বলেন, ওসিদের বদলি একটা রুটিন ওয়ার্ক। আমরা মনে করছি, যারা ছিলেন, তাদের চেয়েও বেটার কেউ আছেন। তাদের দায়িত্ব দিলে মানুষ আরও ভালো সেবা পাবে, সেভাবেই আমরা চেঞ্জ করেছি। আমি প্রথম দিনই বলেছিলাম, মানুষের সেবা করার মানসিকতা যাদের নেই, তারা ডিএমপিতে থাকতে পারবেন না।


সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার তার বক্তব্যে ওসিদের বিরুদ্ধে অভিযোগ এলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন। এর পরপরই রাজধানীর বিভিন্ন এলাকায় জমজমাট জুয়া এবং ক্যাসিনোর আসরের সন্ধ্যান পাওয়া যায়।


মতিঝিল থানার পেছনে ঢাকার একটি পরিচিত ক্লাবে জুয়ার আসরের বিষয়টি উদঘাটনের পর নড়েচড়ে বসে পুলিশ। এ জন্য অনেকেই মতিঝিল থানার ওসির দায়িত্বে অবহেলার অভিযোগ তোলেন।


এ ছাড়া সম্প্রতি এক তরুণীকে চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে সাময়িক বরখাস্ত হন পল্টন থানার ওসি মাহমুদুল হক। তার পদ খালি থাকায় সেখানে নতুন ওসি দেয়া হয়েছে।


ডিএমপি সূত্র জানিয়েছে, বদলি হওয়া ওসিদের অধিকাংশের বিরুদ্ধে ১০-১৫ বছর ধরে ঘুরে-ফিরে ঢাকায় থাকা এবং অপকর্মের অভিযোগ রয়েছে।


তবে হুট করে থানায় অনভিজ্ঞ কাউকে দায়িত্ব না দিয়ে ঢাকার থানাগুলোর ইন্সপেক্টর-তদন্ত এবং ইন্সপেক্টর-অপারেশন্স এবং ইন্সপেক্টর-অ্যাডমিনদের এ দায়িত্ব দেয়া হয়েছে।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com