শিরোনাম
ওয়ার্ডে ওয়ার্ডে অভিযোগ বক্স বসাবে ডিএনসিসি
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১৩:১৮
ওয়ার্ডে ওয়ার্ডে অভিযোগ বক্স বসাবে ডিএনসিসি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নাগরিকদের অভিযোগ জানতে এবং তার সমাধান দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এজন্য ডিএনসিসির প্রতি ওয়ার্ডে ওয়ার্ডে অভিযোগ বক্স বসানো হচ্ছে।


মূলত নারী ও শিশুদের নিরাপত্তা দিতেই এ অভিযোগ বক্স স্থাপনের উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।


জানা গেছে, প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর অফিস এবং আঞ্চলিক অফিসে বসানো হবে স্বচ্ছ কাচের বক্স। এ অভিযোগ বক্সে ওয়ার্ডের যে কোনো অনিয়ম, কাজের গাফিলতি বা কোনো অনিয়ম হলে যে কেউ লিখিত আকারে এখানে অভিযোগ জানাতে পারবেন।


সেক্ষেত্রে অভিযোগকারীর তথ্য গোপন রেখে নিরাপত্তা নিশ্চিত করবে ডিএনসিসি। অভিযোগ বক্স সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরা খুলতে পারবেন না, অন্য সংশ্লিষ্টরা বক্সগুলো খুলে অভিযোগগুলো জানবেন। আর অভিযোগ জেনে সমাধানের জন্য উদ্যোগ নেবে ডিএনসিসি।


এজন্য নগর ভবনে একটি সেল গঠন করা হবে। সেই সেল থেকে নারী ও শিশুদের আইনি সহয়তাসহ যে কোনো ধরনের সহযোগিতা দেয়া হবে।


এদিকে রবিবার (২৯ সেপ্টেম্বর) নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা গড়ার লক্ষ্যে বিশিষ্ট নারীদের সঙ্গে মতবিনিময় সভা করেন মেয়র আতিকুল ইসলাম।


সভায় তিনি বলেন, নারী, শিশু ও প্রতিবন্ধীদের ওপর সব ধরনের নির্যাতন বন্ধ করার লক্ষ্যে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে, মার্কেটে এবং অন্যান্য পাবলিক প্লেসে অভিযোগ বক্স স্থাপন করা হবে। অভিযোগ পাওয়ার পরে তা কার্যকর করতে ব্যবস্থা নেয়া হবে।


তিনি বলেন, ইতোমধ্যে বেশকিছু স্বচ্ছ অভিযোগ বক্স প্রস্তুত করা হয়েছে। পাশাপাশি নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব নগরী গড়ার লক্ষ্যে ৯ সদস্যবিশিষ্ট একটি কমিটি করে দেয়া হবে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com