শিরোনাম
ডিএনসিসির উচ্ছেদ অভিযান, জরিমানা
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২২
ডিএনসিসির উচ্ছেদ অভিযান, জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, উত্তরা, খিলক্ষেত ও মিরপুরের ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অভিযান চালিয়েছে।


বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে রাজধানীর কারওয়ান বাজার ও ফার্মগেটে ফুটপাত ও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।


এসময় কারওয়ান বাজারের চালের আড়ত, মাছের আড়ত এবং রেল লাইনের পাশ থেকে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ফার্মগেট থেকে ইন্দিরা রোড পর্যন্ত ফুটপাত ও সড়ক থেকে প্রায় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।



নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শফিউল আজমের নেতৃত্বে মিরপুর ৬ নম্বর সেকশনের ‘এ’ ব্লকের বিভিন্ন সড়কে ৮৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ফুটপাত ও সড়কে অবৈধভাবে নির্মাণসামগ্রী রাখার অপরাধে ২টি মামলার মাধ্যমে মোট ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


এছাড়া উত্তরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল হামিদ মিয়া এবং জুলকার নায়ন ৯ ও ১০ নম্বর সেক্টর ও খিলক্ষেত কাঁচা বাজারে অভিযান চালিয়ে ফুটপাত ও সড়ক থেকে প্রায় ৬৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এছাড়া ট্রেড লাইসেন্স না থাকা এবং ফুটপাতের উপর অ্যাম্বুলেন্স রাখার অপরাধে ৭টি মামলার মাধ্যমে মোট ৪৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


ডিএনসিসির এ উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com