শিরোনাম
বনানীতে র‌্যাবের ‘সফল মহড়া’
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২০
বনানীতে র‌্যাবের ‘সফল মহড়া’
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জঙ্গি অভিযানে সক্ষমতা বৃদ্ধির জন্য রাজধানীর বনানীতে নরডিক হোটেলে মহড়া পরিচালনা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ওই মহড়ায় অংশ নেন র‌্যাবের স্নাইপার ও কমান্ডো টিমসহ বিভিন্ন ইউনিটের সদস্যরা।


জানা যায়, বিকেল ৪টা ২০ মিনিটে এই মহড়া শুরু হয়। প্রথমে একটি হলুদ রঙের ট্যাক্সি ক্যাবে করে চারজন জঙ্গি নরডিক হোটেলে প্রবেশ করেন। আগে থেকেই হোটেলটিতে জঙ্গিদের আরো কয়েকজন সহযোগী অবস্থান করছিলেন। হোটেলের সবাইকে জিম্মি করে জঙ্গিদের আমিরকে ছেড়ে দেয়ার আহ্বান জানান তারা। সেই আমিরকে ছেড়ে না দিলে হোটেলের বাসিন্দাদের মেরে ফেলার হুমকি দেয়া হয়।


ওই খবর পেয়ে হোটেলটিতে মহড়া অভিযান চালান র‌্যাব সদস্যরা। প্রথমে র‌্যাবের স্নাইপার টিম রাস্তা দিয়ে মহড়ায় অংশ নেয়। এসময় হোটেলের সামনে কয়েকটি গ্যাস বোমা নিক্ষেপ করা হয় এবং জঙ্গিদের বিভ্রান্ত করতে বিভিন্ন দিক থেকে একই সঙ্গে মহড়া পরিচালনা করা হয়। তখন হেলিকপ্টারে করে ওই হোটেলের পাশের ভবনে নামেন র‌্যাবের কমান্ডো দলের সদস্যরা। জঙ্গিরা ছত্রভঙ্গ হয়ে গেলে সেখানে প্রবেশ করে র‌্যাবের কমান্ডো ও স্নাইপার টিম। এই মহড়ায় জঙ্গিদের সবাই নিহত হন এবং হোটেলের সবাইকে জীবিত উদ্ধার করা হয়।


মহড়া শেষে হোটেলের সামনে বের হয়ে র‌্যাবের কমান্ডো দল ‘ভি’ চিহ্ন দেখায়। পরে অ্যাম্বুলেন্স এসে আহতদের উদ্ধার করে। মহড়া শেষে ব্রিফ করেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।


বেনজীর আহমেদ বলেন, যেকোনো ধরনের জঙ্গিবাদ মোবিলায় প্রস্তুত রয়েছে র‌্যাব। জঙ্গিদের সব ধরনের হামলা গুড়িয়ে দেয়ার জন্যও তারা প্রস্তুত।


সেখানে উপস্থিত স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন, আজকের মহড়া তারই অংশ। জঙ্গি দমনে র‌্যাবের এই মহড়া তার কাছে খুব ভালো লেগেছে বলেও জানান তিনি।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com