মালিকের পলায়ন, মিরপুরে অবরোধ শ্রমিকদের
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৪
মালিকের পলায়ন, মিরপুরে অবরোধ শ্রমিকদের
মিরপুরে সড়ক অবরোধ করেন শ্রমিকরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বকেয়া বেতন-ভাতার দাবিতে রাজধানীর মিরপুরের প্রধান সড়ক অবরোধ করেছে জারা জিন্স নামে একটি গার্মেন্টকর্মীরা। রবিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে মিরপুর সনি সিনেমা হলের সামনে অবস্থান নিয়ে তারা বিক্ষোভ শুরু করেন।


সকাল ১০টার দিকে রাস্তা অবরোধ করেন শ্রমিকরা। অবরোধের কারণে চিড়িয়াখানা রোড, মিরপুর ১০ নম্বর থেকে মাজার রোড ও মিরপুর বাংলা কলেজ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।


মিরপুর থানা পুলিশ জানায়, চিড়িয়াখানা রোডের ১৩ ও ১৪ নম্বর হোল্ডিংয়ের চতুর্থ ও পঞ্চম তলা মিলিয়ে জারা জিন্সের কারখানা। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে এবং সনি সিনেমা হল মোড়ে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেন।


বিক্ষোভে অংশ নেয়া সুরভী নামে এক কর্মী বলেন, চার মাসের বেতনসহ দুই মাসের ওভারটাইম বকেয়া। এসব পরিশোধ না করেই মালিকপক্ষ কারখানা বন্ধ করে দিয়েছে। তালা দিয়ে পালিয়ে গেছে। মালিকের সাথে আমাদের যোগাযোগ হচ্ছে না। আমাদের কাজ বন্ধ, বেতনও বকেয়া।


মিরপুর মডেল থানার ওসি দাদন ফকির বলেন, গার্মেন্টসটি শাহ আলী থানা এলাকায়। কিন্তু তারা মিরপুর থানা এলাকায় এসে সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করে অবস্থান নেয়। যে কারণে চারদিকে যানজট তীব্র আকার ধারণ করে।


তিনি আরও বলেন, আমরা শাহ আলী থানাকে বিষয়টি অবগত করেছি। তারা বিজিএমইএর সাথে যোগাযোগ করেছেন, বকেয়া বেতন-ভাতার বিষয়টি সমাধানের জন্য।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com