ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিজ্ঞতা নিতে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৪
ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিজ্ঞতা নিতে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ১৪ দিনের মাথায় আবারও সিঙ্গাপুর গেলেন। রবিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি।


এর আগে গত ২৬ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান মেয়র।


ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ মেয়র সাঈদ খোকনের সফরসঙ্গী হয়েছেন।


ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন বিভাগ খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন।


তিনি বলেন, মেয়র সাঈদ খোকন সিঙ্গাপুরে অবস্থানকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় পরিবেশ সংস্থার সঙ্গে এডিস মশা নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং কারিগরিসহ আইনগত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন।


এ সপ্তাহের শেষ নাগাদ মেয়র দেশে ফিরে আসবেন বলেও জানান ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়। শারীরিক সমস্যার কারণে চিকিৎসকের পরামর্শে গত ২৬ আগস্ট মালয়েশিয়া হয়ে সিঙ্গাপুর যান মেয়র সাঈদ খোকন।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com