শিরোনাম
শোকের প্রথম প্রহরেই মোমবাতি প্রজ্বলনে বঙ্গবন্ধুর প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ০৯:২৬
শোকের প্রথম প্রহরেই মোমবাতি প্রজ্বলনে বঙ্গবন্ধুর প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস। শোকের মাসের প্রথম প্রহরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র চিত্রে স্মরণ করেছেন কর্ণফুলী উপজেলা ছাত্রলীগ।


চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের ও সাংগঠনিক সম্পাদক সালা উদ্দিন নয়নের উপস্থিতিতে শোকের প্রথম প্রহরে কর্ণফুলী এ.জে চৌধুরী ডিগ্রী কলেজের শহীদ মিনার চত্বরে মোমবাতি প্রজ্বলন করে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।


১৯৭৫ সালের এই দিনে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।


সেদিন ইতিহাসের এই হত্যাকাণ্ডের বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির জনকের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠ পুত্র শিশু শেখ রাসেল, নবপরিণীতা পুত্রবধূ‚ সুলতানা কামাল ও রোজী জামাল, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি ও তার অন্তঃসত্তা স্ত্রী বেগম আরজু মণি, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক ও জাতির জনকের ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, তার ছোট মেয়ে বেবী সেরনিয়াবাত, কনিষ্ঠ পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত আবদুল্লাহ বাবু, ভাইয়ের ছেলে শহীদ সেরনিয়াবাত, আব্দুল নঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা অফিসার কর্নেল জামিল উদ্দিন আহমেদ ও কর্তব্যরত অনেক কর্মকর্তা-কর্মচারী নিহত হন।


সেই শোক আজও বাঙালী জাতিকে তাড়িয়ে বেড়ায়। তাই আগস্ট মাস আসতেই শোকের অবয়ব সৃষ্টি হয় সারা দেশ জুড়ে। মাস জুড়ে নানা কর্মসূচির মধ্যে দিয়ে স্মরণ করা হয় মহান এই মানুষটিকে।


এর ধারাবাহিকতায় কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শোকের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলনের মধ্যে দিয়ে নেতাকর্মীরা জাতির জনক ও তার পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


বিবার্তা/ জাহেদ/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com