আশুগঞ্জে চাল সংগ্রহ শুরু
প্রকাশ : ১০ মে ২০১৯, ১৮:০২
আশুগঞ্জে চাল সংগ্রহ শুরু
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলতি বোরো মৌসুমে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সরকারিভাবে বোরো চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এবার আশুগঞ্জে ২২ হাজার ৩৮২ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।


শুক্রবার সকালে উপজেলার আশুগঞ্জ খাদ্য গুদামে এই চাল সংগ্রহ অভিযান শুরু হয়।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি।


আশুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈনুল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া চাতালকল ও হাসকিং মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. ওবায়দুল্লাহ, আশুগঞ্জ চাতালকল মালিক সমিতির সভাপতি মাহবুবুর রহমান প্রমুখ। চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার।


আশুগঞ্জ খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে জেলায় ৩৩ হাজার ৯২৩ মেট্রিকটন চাল সংগ্রহ করা হবে। এর মধ্যে সিদ্ধ চাল ২৪ হাজার ৪৩৭ মেট্রিক টন ও আতব চাল ৯ হাজার ৪৮৬ মেট্রিকটন। আশুগঞ্জ মোকাম থেকে ২২ হাজার ৯০ মেটিক টন চাল সংগ্রহ করবে আশুগঞ্জ খাদ্য গুদাম। এর মধ্যে ১৫ হাজার ৩৮২ মেট্রিক টন সিদ্ধ ও ৬ হাজার ৭০৮ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে। চালের মূল্য ধরা হয়েছে সিদ্ধ ৩৬ টাকা ও আতব ৩৫ টাকা। আশুগঞ্জে মোট ২৪৬ টি মিলের সাথে চুক্তি করা হয়েছে। এর মধ্যে ১৭৯ টি সিদ্ধ চালের মিল রয়েছে যার মধ্যে ১১ টি ড্রায়ার। অন্য দিকে আতব চালের জন্য ৬৭ টি মিলের সাথে চুক্তি করা হয়েছে। চাল সংগ্রহ অভিযান চলবে ৩১ আগষ্ট পর্যন্ত।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com