শিরোনাম
লক্ষ্মীপুরের ৫ উপজেলায় ৬৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ
প্রকাশ : ০৮ মার্চ ২০১৯, ১৮:১৯
লক্ষ্মীপুরের ৫ উপজেলায় ৬৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তৃতীয় ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় ৬৩ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।


শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ে এসে প্রতীক বরাদ্দ নেন। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সদর, রায়পুর ও কমলনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। রামগঞ্জ ও রামগতি উপজেলার প্রার্থীদের স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।


সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, জেলার ৫টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিপক্ষে আওয়ামী লীগের লোকজনই লড়ছেন। চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে রামগঞ্জ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুরাইয়া আক্তার শিউলি বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হন।


উপজেলা চেয়ারম্যান পদে প্রতীক পেলেন যারা:
লক্ষ্মীপুর সদরে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতিকে প্রার্থিতা করছেন আবুল কাশেম চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে দোয়াত কলম প্রতীকে লড়ছেন মনোনয়ন বঞ্চিত বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু।


এছাড়াও আরো লড়ছেন আওয়ামী লীগ নেতা মহি উদ্দিন বকুল কাপ পিরিচ ও বিএনপি নেতা ওয়াহিদুর রহমান আনারস প্রতীক নিয়ে।
রায়পুর উপজেলা পরিষদ নির্বাচন আওয়ামী লীগের নৌকা প্রতীকে অধ্যক্ষ মামুনুর রশিদ। প্রতিদ্বন্দ্বী হিসেবে মোটরসাইকেল প্রতীকে লড়ছেন বর্তমান চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার।


এদিকে রামগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে লড়ছেন মনির হোসেন চৌধুরী। আম প্রতীকে তার সাথে লড়ছেন এনপিপি’র মো. সিরাজ মিয়া।


রামগতিতে আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন বর্তমান চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ। তার বিরোধী হিসেবে লড়ছেন শরাফ উদ্দিন আজাদ কাপ পিরিচ ও মোহাম্মদ হারুনুর রশিদ মোল্লা আনারস প্রতীকে।


কমলনগরে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগ নেতা নুরুল আমিন মাস্টার। তার বিদ্রোহী হিসেবে প্রার্থিতা করছেন মেজবাহ উদ্দিন আহমদ বাপ্পি দোয়াত কলম, আব্দুর রাজ্জাক চৌধুরী ঘোড়া, নুরুল আমিন মোটরসাইকেল, আব্দুর রহমান হেলিকপ্টার, মো. আহসান উল্লাহ আনারস ও আনোয়ারুল হক কাপ পিরিচ প্রতীকে।


এদিকে প্রতীক বরাদ্ধের পর থেকেই প্রার্থীগণ নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। এতে জেলা জুড়ে নির্বাচনী আমেজ দেখা দিয়েছে।


বিবার্তা/সুমন/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com