লামায় প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১২:০৯
লামায় প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের লামা উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের উদ্যোগে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ভাতা বিতরণ করা হয়েছে।


বুধবার সকালে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রকল্পের আওতায় বিভিন্ন গ্রেডের ওপর প্রথম ব্যাচের ৪০ জন প্রশিক্ষণার্থীর মাঝে এসব বিতরণ করা হয়।


এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মীতা খীসার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। এ সময় ট্রেড প্রশিক্ষক বকুল মল্লিক, কামরুল নাহার বৃষ্টি প্রমুখ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, মহিলা বিষয়ক অধিদফতরের মাধ্যমে মানবসম্পদ উন্নয়ন কর্মসূচির আওতায় গ্রামীণ দুঃস্থ নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এ ধারাবাহিকতায় এ প্রশিক্ষণের আয়োজন। তাই প্রশিক্ষণকে কাজে লাগিয়ে নিজেদেরকে স্বাবলম্বী করে গড়ে তোলার আহবান জানান তিনি।


সুস্মীতা খীসা বলেন, নারীদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ প্রকল্পের আওতায় প্রতি জেলা ও উপজেলায় দুঃস্থ, দরিদ্র ও স্বল্প শিক্ষিত মহিলাকে বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদান করে থাকে মহিলা বিষয়ক অধিদফতর। তারই ধারাবাহিকতায় গত এপ্রিল মাস থেকে জুন মাস পর্যন্ত মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের ‘দর্জি বিজ্ঞান/সেলাই প্রশিক্ষণ’ ও ‘বিউটি ফিকেশন’ এ দুইটি ট্রেডে মোট চল্লিশ জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। বর্তমানে দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ চলমান রয়েছে।


বিবার্তা/নুরুল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com