শিরোনাম
শহীদদের স্মরণে শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ
প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৫:২৮
শহীদদের স্মরণে শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লাখ শহীদের স্মরণে ৩০ লাখ গাছের চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলায়ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে ৬ হাজার ফলদ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়েছে।


বন বিভাগ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার দুপুরে বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ে আনুষঠানিকভাবে এ চারা বিতরণ করা হয়।


‘সবুজে বাঁচি, সবুজে বাচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’ এ শ্লোগানকে প্রতিপাদ্য করে বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদের সভাপতিত্বে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।


উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল, পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান শেষে উপস্থিত অতিথিরা শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধিদের হাতে গাছের চারা তুলে দেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর শুক্কুর ও লাইনঝিরি মোহাম্মদীয় দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ ইব্রাহীম বক্তব্য রাখেন।


লামা বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদ বলেন, বিতরণকৃত গাছের চারা ১৮ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের পর একযোগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে রোপন ও প্রতিষ্ঠান ভিত্তিক শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।


বিবার্তা/নুরুল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com