শিরোনাম
উখিয়ায় আটক ১৬ বিদেশি মুচলেকায় মুক্ত
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৯:৫৫
উখিয়ায় আটক ১৬ বিদেশি মুচলেকায় মুক্ত
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাসপোর্ট, ভিসা ও কাজের অনুমোদন ছাড়া রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অভিযোগে আটক ১৬ বিদেশি নাগরিককে মুচলেকা নিয়ে মুক্তি দেয়া হয়েছে। বাংলাদেশের প্রচলিত আইন মেনে চলা, যাতায়াতের সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে রাখা ও বিকেল ৫টায় ক্যাম্প ত্যাগ করবে এমন মর্মে লিখিত মুচলেকা নিয়ে বৃহস্পতিবার মধ্যরাতে তাদের ছেড়ে দেয় পুলিশ।


উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, আটক সেই ১৬ বিদেশি নাগরিকের কাগজপত্র যাচাই-বাছাই করে এবং তিনটি লিখিত শর্তে মুচলেকা নিয়ে মধ্যরাতে তাদের মুক্তি দেয়া হয়।


র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন জানান, তাদের মধ্যে ১২ জনের পাসপোর্ট এবং ভিসা সঙ্গে ছিল না এবং বাকি ৪ জনের বিজনেস ও টুরিস্ট ভিসা থাকলেও আরআরআরসি‘র অনুমতি ব্যতীত তারা টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে কাজ করেন। যা আইনতভাবে অবৈধ। এ কারণে তাদের আটকে জিজ্ঞাসাবাদ ও কাগজপত্র যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়।


এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, বিদেশি নাগরিকরা এদেশের আইনের প্রতি যাতে শ্রদ্ধাশীল থাকেন সে কারণেই মাঝেমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালান।


মুক্তিপ্রাপ্তরা হলেন- জার্মানের নাগরিক ও নাফ রেডিও কমিউনিটি ৯৯.২ এফএম’র মার্শাল ও অ্যান্ড্রুস লাঙ্গ, আমেরিকার নাগরিক ও বেসরকারি সেবা সংস্থা এসএএলটিএফএলআই’র এনটওনিটি মেরি ও আন্ড্রে লুনিসিয়া, যুক্তরাষ্ট্রের নাগরিক ও হেল্প দ্যা নিডি’র স্যামুয়েল কে হাসলাম, মেডিলাইন বেলী হাসলাম এবং টাটুম এডলি নেলসন, ট্রাসি মিচেল হাসলাম, মালাইসা ডান নেলসন, জন স্টিভেন ইভলিন এবং যুক্তরাজ্যের নিজার নাগিব দাহান, মার্কাস জেমস ভ্যালান্সি, মাজাফার, খালিদ হোসাইন, ইফতেখার মাসুদ এবং ড্যানিশ রিফিউজি কাউন্সিলের লিন্ডসে গ্রিম সু।


বিবার্তা/মানিক/কামরুল


<<বৈধ কাগজপত্র না থাকায় ১৬ বিদেশি নাগরিক আটক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com