শিরোনাম
বৈধ কাগজপত্র না থাকায় ১৬ বিদেশি নাগরিক আটক
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ০০:০৯
বৈধ কাগজপত্র না থাকায় ১৬ বিদেশি নাগরিক আটক
উখিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাসপোর্ট, ভিসা ও অনুমোদন ছাড়া রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার অভিযোগে ১৬ বিদেশি নাগরিককে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উখিয়া ও টেকনাফে দু’টি বিশেষ চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।


আটকদের মধ্যে দুইজন জার্মানের, ছয়জন যুক্তরাজ্যের এবং আটজন যুক্তরাষ্ট্রের। তারা হলেন জার্মানের নাগরিক ও নাফ রেডিও কমিউনিটি ৯৯.২ এফএম’র মার্শাল ও অ্যান্ড্রুস লাঙ্গ, আমেরিকার নাগরিক ও বেসরকারি সেবা সংস্থা এসএএলটিএফএলআই’র এনটওনিটি মেরি ও আন্ড্রে লুনিসিয়া, যুক্তরাষ্ট্রের নাগরিক ও হেল্প দ্যা নিডি’র স্যামুয়েল কে হাসলাম, মেডিলাইন বেলী হাসলাম এবং টাটুম এডলি নেলসন, ট্রাসি মিচেল হাসলাম, মালাইসা ডান নেলসন, জন স্টিভেন ইভলিন এবং যুক্তরাজ্যের নিজার নাগিব দাহান, মার্কাস জেমস ভ্যালান্সি, মাজাফার, খালিদ হোসাইন, ইফতেখার মাসুদ এবং ড্যানিশ রিফিউজি কাউন্সিলের লিন্ডসে গ্রিম সু।


র‌্যাব জানায়, কিছু বিদেশি নাগরিক পাসপোর্টবিহীন ও কোনো প্রকার বৈধ কাগজপত্র ছাড়াই উখিয়া এবং টেকনাফ থানায় কাজ করছে বলে তথ্য ছিল তাদের কাছে। এর ভিত্তিতে ১৬ বিদেশি নাগরিককে আটক করে বাংলাদেশে অবস্থানের বৈধতা যাচাইয়ের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়।


র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প কমান্ডার মেজর রুহুল আমিন জানান, আটককৃতদের মধ্যে ১২ জনের পাসপোর্ট এবং ভিসা সঙ্গে নেই এবং বাকি ৪ জনের বিজনেস ও টুরিস্ট ভিসা থাকলেও আরআরআরসি‘র অনুমতি ব্যতিত তারা টেকনাফ ও উখিয়ায় অবস্থান আইনত অবৈধ। জিজ্ঞাসাবাদ ও কাগজপত্র যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য উখিয়া থানায় পাঠানো হয়েছে।


বিবার্তা/মানিক/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com