শিরোনাম
বরিশালে কারাগারে ৬ বাম নেতা
প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ২৩:০৫
বরিশালে কারাগারে ৬ বাম নেতা
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে বাসদের জেলা আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ও আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তীসহ ৬ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।


পুলিশের ওপর হামলায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে কোতোয়ালি থানা পুলিশ তাদেরকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেয়। আদালতের বিচারক মারুফ আহম্মেদ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


এদিকে আদালতে পাঠানোর আগে থানা হাজতে ডা. মনিষা চক্রবর্তী অসুস্থ হয়ে পড়লে সকাল সাড়ে ১০টার দিকে তাকে সদর জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।


চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসার (জিআরও কোতোয়ালি) এসআই প্রদীপ মিত্র মামলার আরজির বরাত দিয়ে জানান, গত বৃহস্পতিবার দুপুরে নগরীতে বিকল্প ব্যবস্থা না করে ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ বন্ধ এবং প্রয়োজনীয় নীতিমালা প্রদান করে ব্যাটারি চালিত রিকশার লাইসেন্স প্রদানের দাবিতে রিকশা শ্রমিকদের বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয়। হামলায় মেট্রোপলিটনের সহকারী পুলিশ কমিশনার (এসি কোতোয়ালি) শাহনাজ পারভীন, কোতোয়ালি মডেল থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ মো. আওলাদ হোসেন, এসআই নজরুল ইসলাম এবং শারমিন ও ইভাসহ ৪ নারী কনস্টেবলসহ ৭ জন আহত হন।


এসময় পুলিশ ঘটনাস্থল থেকে বাসদের জেলা আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন এবং সদস্য সচিব ও আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী, নাসরিন আক্তার টুম্পা, মিঠুন চক্রবর্তী, নুরুল ইসলাম এবং জাকির হোসেনকে আটক করে। ওই রাতেই আটক হওয়া ৬ জনসহ অজ্ঞাতনামা আরও অর্ধশতাধিক ব্যক্তিকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন উপ পরিদর্শক (এসআই) নজরুল ইসলাম।


তবে আন্দোলনকারীরা জানান, বৃহস্পতিবার পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা ১১টায় সদর রোড অশ্বিনী কুমার হলে সমাবেশ করে ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম পরিষদের সদস্যরা। সমাবেশ শেষে রিকশা শ্রমিক-মালিকরা মাটির বাসন হাতে নিয়ে নগরীতে ভুখা মিছিল বের করেন। মিছিল নিয়ে ফজলুল হক এভিনিউতে গেলে পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ মিছিল করার চেষ্টা করলে পরে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে তাদের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে আন্দোলনকারীরা দাবি করেন। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে সংগঠনের উপদেষ্টা জেলা বাসদের সদস্য সচিবসহ ৬ জনকে আটক করেছে।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com