শিরোনাম
বরিশালে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় কার্গো ডুবি
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ০৯:২১
বরিশালে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় কার্গো ডুবি
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল নদী-বন্দর এলাকার কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় হাজী মো. দুদু মিয়া-১ কার্গো ডুবে গেছে।


শনিবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে দশটায় এই দুর্ঘটনা ঘটে। বরগুনা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা তিন শতাধিক যাত্রী নিয়ে শাহারুখ খান-২ লঞ্চের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম থেকে এ্যাংকর সিমেন্টের ১২’শ টন ক্লিংকর বহন করা কার্গোটি ডুবে যায়।


এ দুর্ঘটনায় যাত্রীবাহী লঞ্চটির তলা ফুটো হয়ে যাওয়ায় কীর্তনখোলা নদীর চড়কাউয়া খেয়া ঘাটে নোঙর করা হয় এবং যাত্রীদের পূবালী-১ লঞ্চে ঢাকায় পাঠানো হয়।


ঘটনা প্রসঙ্গে লঞ্চের যাত্রীরা বলেন, হঠাৎ জোরে ধাক্কা লাগলে বিকট শব্দে তারা আতঙ্কিত হয়ে পড়েন। নারী ও শিশু যাত্রীরা কান্না জুড়ে দেয়। তবে লঞ্চের চরকাউয়া খেয়াঘাটে ভিড়ানো হলে যাত্রীরা নিরাপদে তীরে নামতে পারে।


শাহারুখ খান লঞ্চের সুপারভাইজার সেলিম হোসেন মারুফ বলেন, তারা টার্নিং করার সময় কার্গোটির চালক ঘুড়িয়ে দেয় এতে করে দুর্ঘটনা ঘটে। তবে লঞ্চের ভুলের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান কার্গোর এ্যাংকর সিমেন্ট এর জিএম আনসার আলী হাওলাদার।


দুর্ঘটনার পর ঘটনাস্থলে আসা সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছাতে ব্যবস্থা নেয়া হয়েছে। আর দুর্ঘটনা যাতে না ঘটে এ ব্যবস্থা নেয়া হবে।


বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে ছুটে আসেন এবং উদ্ধারকারী জাহাজ নির্ভীকের মাধ্যমে নিমজ্জিত কার্গো তুলে নৌযান চলাচল সচল করতে দ্রুত ব্যবস্থা নেয়া হয়।


বিবার্তা/জসিম/শহীদুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com