শিরোনাম
বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১২:৪৮
বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে ডেঙ্গু পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। আগের তুলনায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে আক্রান্ত রোগীর সংখ্যা কমে এসেছে। ২৪ ঘণ্টায় রোগীর সংখ্যা কমে দাড়িয়েছে এক তৃতীয়াংশে।


সোমবার (১৯ আগস্ট) সকালে শেবামেক হাসপাতাল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৮৯ জন রোগীর চিকিৎসা চলছে। এদের মধ্যে পুরুষ ১০৩ জন, মহিলা ৪৩ জন ও শিশু ৪৩ জন।


গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৬৫ জন রোগী ভর্তি হয়েছে, এরমধ্যে পুরুষ ৩৩ জন, মহিলা ২৪জনও শিশু ৭ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬২ জন রোগী। তাদের মধ্যে পুরুষ ৩৩ জন, মহিলা ২২জন ও শিশু সাতজন।


১৬ জুলাই থেকে মোট ১২শ ৮০ জন ডেঙ্গু রোগী এই হাসপাতালে ভর্তি হয়। এরমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে ১০৯১ জন। আর মৃতের সংখ্যা চারজন।


হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, এক সপ্তাহ আগে প্রতিদিন গড়ে দুই শতাধিক রোগী ভর্তি হতো। এখন এই সংখ্যা কমে গড়ে দেড়’শ মতো রোগী আসছে। এতে করে আমরা ধরে নিতে পারি ডেঙ্গু পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।


তিনি আরো বলেন, ডেঙ্গু নিয়ে আতংক হওয়ার কারণ নেই। আক্রান্ত রোগীরা চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছে। সবাই সচেতন হলে এই রোগ প্রতিরোধ করা সম্ভব হবে।


বিবার্তা/জসিম/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com