শিরোনাম
চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ডেঙ্গু রোগী শনাক্ত
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৯, ১১:০৬
চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ডেঙ্গু রোগী শনাক্ত
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বন্দর নগরী চট্টগ্রামে চট্টগ্রামে সাড়ে ৭ মাসে ৮০০ ডেঙ্গু রোগী ছাড়িয়েছে। চলতি বছরের জানুয়ারি মাস থেকে শুরু করে শনিবার (১৮ আগস্ট) পর্যন্ত ৮০২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে মহানগরসহ চট্টগ্রাম জেলায়।


এর মধ্যে ৬ শতাধিক রোগী ইতোমধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। এ ছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, বেসরকারি হাসপাতাল ও উপজেলা হাসপাতালগুলোতে সবমিলিয়ে ১৭৬ জন রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।


তবে আশার দিক হলো চট্টগ্রামে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যুর কোনো ঘটনা নেই।


চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম জানান, শনিবার পর্যন্ত মোট ৫১৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। এর মধ্যে বর্তমানে ১১৮ জন ভর্তি রয়েছেন। বাকি ৩৯৮ জন রোগী সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।


চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, মহানগরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও উপজেলা হাসপাতালে জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন মোট ২৫৬ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে শনিবার পর্যন্ত ৫৮ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন। বাকি ১৯৮ জন রোগী সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।


একই সময়ে নগরের সিটি করপোরেশন জেনারেল হাসপাতালে ডেঙ্গু শনাক্ত হওয়া ৩০ জনের সবাই চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন বলে জানিয়েছেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।


সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মহানগরসহ চট্টগ্রাম জেলায় আরও ৩১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। সিভিল সার্জন কার্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।


শনিবার নতুন করে শনাক্ত হওয়া ৩১ জনের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে মহানগর ও জেলার বিভিন্ন হাসপাতালে ৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।


এ ৯ জনের মধ্যে মা ও শিশু হাসপাতালে ৪ জন, ন্যাশনাল হাসপাতালে ২ জন, ইউএসটিসি হাসপাতাল ও পার্ক ভিউ হাসপাতালে ১ জন করে এবং লোহাগাড়া উপজেলা হাসপাতালে ১ জন রোগী ভর্তি হয়েছেন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com