শিরোনাম
তিলকে তাল বানানোর চেষ্টা করছে একটি পক্ষ: নওফেল
প্রকাশ : ১৬ আগস্ট ২০১৯, ২০:২১
তিলকে তাল বানানোর চেষ্টা করছে একটি পক্ষ: নওফেল
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, গুজব ছড়িয়ে একটি পক্ষ তিলকে তাল বানানোর চেষ্টা করছে।ডেঙ্গুরোগ সম্পর্কে আতঙ্ক ছড়ানো হচ্ছে।কিন্তু ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই।আমাদের সচেতন হতে হবে।সরকারি অধিদফতরসমুহ বা সিটি কর্পোরেশন এককভাবে এডিস মশা নির্মুল করতে পারবে না।


তিনি বলেন, কেনোনা রাস্তা-ঘাট, নালা-নর্দমা, ঝোপ-ঝাড়ে এডিস মশা থাকে না। এডিস মশার আবাসস্থল আমার আপনার বাসস্থানে। এসি, ফ্রিজ, ওয়াশরুমের জমানো পানি, ফুলের টব-পানির বোতলের কাক, টায়ারে জমানো পানি এবং ডাবের খোসার মতো স্থানে এডিস মশা জীবানু ছড়ায়।আমাদের বাসা বাড়ি আমাদেরকেই পরিষ্কার করতে হবে। আমরা অনেক সংকেট মোকাবেলা করেছি। ভৌগলিক দিক দিয়ে উপকূলীয় অঞ্চলে অবস্থান হওয়ার কারণে ঘুর্নিঝড়, বন্যা, ফসলহানি ছাড়াও বিভিন্ন সামাজিক সংকট আমাদের মোকাবেলা করতে হয়। এত সংকট মোকাবেলা আমরা করতে পেরেছি যে, এডিস মশার সংক্রমনের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাবের যে সংকট তাও সমাধান করা সম্ভব।


বাংলাদেশ আওয়ামী যুবলীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ডেঙ্গুর প্রাদুর্ভাব, জন সচেতনতা ও মশক নিধন কর্মসূচির উদ্বোধন করে তিনি এ কথা বলেন।


নগরীর বাগমনিরাম ওয়ার্ডের গোল পাহাড়ের মোড়ে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন নগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু।


যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সৈয়দ মাহমুদুল হক, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন।


বক্তব্য রাখেন নগর যুবলীগ সদস্য অ্যা্ডভোকেট আনোয়ার হোসেন আজাদ, একরাম হোসেন, নেছার আহমেদ, মাসুদ রেজা, আবু সাঈদ জন, আঞ্জুমান আরা আন্জুম, হেলাল উদ্দিন, অধ্যাপক মজিবুর রহমান, হাবিবুর রহমান নাহিদ, নুরুল আনোয়ার, প্রবীর দাশ তপু, সোহেল রানা, খোকন চন্দ্রতাঁতি, আবু বক্কর চৌধুরী, শেখ নাছির আহমেদ, ওয়াসিম উদ্দিন চৌধুরী, সনত বড়ুয়া, আব বক্কর সিদ্দিকি, আজিজ উদ্দিন চৌধুরী, কাজল প্রিয় বড়ুয়া, কাজী রাজেশ ইমরান, ইকবাল ইকরাম চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম, কামরুল ইসলাম চুট্টু, বাগমনিরাম ওয়ার্ড যুবলীগ নেতা সওকত উল্ল্যা সোহেল, ও আরিফুল ইসলাম মাসুম।


সভায় উপমন্ত্রী নওফেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরপর তিনবার ক্ষমতাসীন হওয়ায় একটি মহল নানান চক্রান্ত, ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে কয়েক দফা আন্দোলনে নেমেছিল, কিন্তু এতেও তারা ব্যর্থ হয়। জনতার সমর্থন না পেয়ে গুজব ছড়িয়ে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। কিন্তু এতেও তারা সফল হবেনা।


অনুষ্ঠান শেষে সম্মানিত অতিথিগণ মশকনিধন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com