শিরোনাম
২৫ ঘণ্টা পর উদ্ধার সেই পাগলা মহিষ
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ০৯:১৫
২৫ ঘণ্টা পর উদ্ধার সেই পাগলা মহিষ
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে কোরবানির সময় ক্ষিপ্ত হয়ে কয়েকজনকে আহত করে পালিয়ে যাওয়া সেই মহিষটিকে ২৫ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।


মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা বিলে মহিষটিকে ইনজেকশনে নিস্তেজ করে ঢাকা থেকে আসা প্রাণিসম্পদ বিভাগের একটি টিম। পরে সেটিকে উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করা হয়।


এর আগে সোমবার বেলা ১১টায় ঘাটাইল উপজেলার যুগিহাটি গ্রামে এ মহিষটিকে কোরবানি দেয়ার প্রস্তুতির সময় লাফিয়ে ওঠে এবং ১১ জনকে গুঁতোয় আহত করে পালিয়ে যায়। সোমবার দিন-রাত চেষ্টা করেও মহিষটিকে উদ্ধার করা যায়নি।


ভূঞাপুর থানার এসআই শামছুল ইসলাম বলেন, মহিষটিকে উদ্ধারের জন্য ঢাকা থেকে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের একটি দল ঘটনাস্থলে আসে। দলের সদস্যরা নৌকাযোগে নিকলা বিলে অবস্থানরত মহিষটিকে ইনজেকশন দিয়ে নিস্তেজ করে।
পরে ভূঞাপুর উপজেলা প্রশাসন, ভূঞাপুর থানা পুলিশ ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে সেটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করা হয়।


ঘাটাইলের যুগিহাটি গ্রামের আরিফুল সরকারের বাড়িতে এ মহিষটি কয়েকজন মিলে কোরবানি দেয়ার জন্য কিনেছিলেন। সোমবার কোরবানির প্রস্তুতির সময় হঠাৎ লাফিয়ে ওঠে সেখানে থাকা কয়েকজনকে আহত করে মহিষটি ভূঞাপুরের কাগমারি পাড়ায় চরে চলে যায়।


পরে সন্ধ্যার দিকে ওই মহিষটিকে ধরতে পুলিশ ১ রাউন্ড গুলি ছোড়ে। কিন্তু গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ঘটনাস্থলে উৎসুক লোকজনে ভিড় বাড়ায় পুনরায় গুলি চালানো সম্ভব হয়নি। রাতে মহিষটি কাগমারি থেকে অলোয়া ইউনিয়নের নিকলা বিলে চলে যায়।


বিবার্তা/তোফাজ্জাল/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com