যশোরে বর-কনেসহ ৭ জনের সাজা
প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৬:০৮
যশোরে বর-কনেসহ ৭ জনের সাজা
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরের কেশবপুর উপজেলায় দুটি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান পৃথক ভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর-কনেসহ ৭ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন।


মঙ্গলবার কারাদণ্ডাদেশ প্রাপ্তদের যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।


উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, সোমবার রাতে উপজেলার আলতাপোল গ্রামে বাল্যবিয়ের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালান।


এসময় খুলনার পাইকগাছা উপজেলার মাহমুদকাঠি গ্রামের ওয়াজেদ আলী পাড়ের ছেলে বর মনিরুল ইসলাম (২৭), তার বড় ভাই মেহেদী হাসান (৩০), কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের নুর ইসলামের মেয়ে (কনে) শামীমা খাতুন (১৬), মেয়ের মা সেলিনা বেগম (৪৭) ও নানী রহিমা বেগমকে (৬৯) আটক করেন।


এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর মনিরুল ইসলামকে ২ বছর, বরের ভাই মেহেদী হাসানকে ১ বছর, কনের মা সেলিনা বেগমকে ৬ মাস, নানী রহিমা বেগমকে ৭ দিন কারাদণ্ড ও কনে শামীমা খাতুনকে ১ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন।


অপরদিকে একই রাতে উপজেলার ভেরচী গ্রামে অভিযান চলিয়ে মৃত অমল দাসের ছেলে নকুল দাস (২৬) ও সাতক্ষীরার তালা উপজেলার জিয়ালানলতা গ্রামের প্রকাশ দাসের মেয়ে অসিমা দাসকে (১৭) বাল্যবিয়ের অভিযোগে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর নকুল দাসকে ২ বছর ও কনে অসিমা দাসকে ১ মাসের কারাদণ্ডাদেশ প্রদান করেন।


মিজানুর রহমান বলেন জানান, পৃথক বাল্যবিয়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর-কনেসহ ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের মঙ্গলবার যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।


বিবার্তা/তুহিন/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com