শিরোনাম
ব্রিজ নির্মাণের আগেই ভেঙ্গে পড়লো গার্ডার
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ২২:৩০
ব্রিজ নির্মাণের আগেই ভেঙ্গে পড়লো গার্ডার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ শহরের ধোপাঘাটা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের অধীন ১২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজের দুইটি বৃহৎ আকারের গার্ডার (বেষ্টক) ভেঙ্গে পড়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ২০ জন শ্রমিক।


রবিবার দুপুরে এই ঘটনা ঘটে। এসময় বিকট শব্দে এলাকা কেঁপে ওঠে।


ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের একটি সূত্র জানায়, জাইকার অর্থায়নে পিডব্লিউ-০৩ প্যাকেজের আওতায় ব্রিজটি নির্মাণ করছে মনিকা লিমিটেড। দেড় বছর ধরে পাইলিং ও মাটি ভরাটের কাছ শেষে এখন ব্রিজের দুই পাশে গার্ডার দেয়ার কাজ চলছিল।


কোম্পানির প্রতিনিধি ওলিউর রহমান জুয়েল জানান, জগ দিয়ে গার্ডার স্থানান্তর করার সময় অসাবধানতা বশত প্রায় একশ ফুট দৈর্ঘ্যরে গার্ডার দুইটি নিচে পড়ে ভেঙ্গে যায়। শ্রমিকরা এসময় খাবার খেতে যাওয়ায় বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি। তবে এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে অভিযোগ উঠেছে, কাজে ত্রুটি থাকার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।


পরিদর্শন করে দেখা গেছে, ব্রিজের কাজে ব্যবহৃত পাইপ ও সার্টারগুলো দীর্ঘ দিনের পুরানো ও মরিচা ধরা। প্রায় দেড়শ টন ওজনের দুইটি গার্ডারের ভর সইতে না পারায় গার্ডার দুইটি পড়ে যায়।


তবে বিষয়টি নিয়ে প্রজেক্ট ম্যানেজার আব্দুস সালাম গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে রাজি হননি। সাইট ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন জানান, বিষয়টি জেনে বুঝে বলা যাবে। তবে নিশ্চয় কাজে কোনো ত্রুটি ছিল।


ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, আমরা এ কাজের দেখভাল করছি না। ঢাকা থেকে একটি প্রজেক্টের মাধ্যমে কাজটি হচ্ছে। এই প্রজেক্টের একটি অফিস যশোরে আছে। তাদের সাথে কথা বলুন। আমরা ব্রিজ নির্মাণের কোনো খোঁজই রাখি না।


বিবার্তা/কোরবান/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com