শিরোনাম
মাগুরায় বাড়ছে ডেঙ্গু রোগী, দুজনের মৃত্যু
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৪:৪৪
মাগুরায় বাড়ছে ডেঙ্গু রোগী, দুজনের মৃত্যু
মাগুরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরা জেলায় দিন দিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সদরের পুটিয়া এলাকার চঞ্চল বিশ্বাষের স্ত্রী জয়ন্তী সাহা (২৮) ও মহম্মদপুরের মণ্ডলগাতী এলাকার মৃত সিরাজুল ইসলামের স্ত্রী সৈয়দা দিলরুবা (৪৫) নামে দুজনের মৃত্যু হয়েছে।


মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ২০ রোগী ভর্তি আছেন। মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন চিকিৎসাধীন। শুক্রবার থেকে শনিবার পর্যন্ত ২৫০ শয্যা হাসপাতালে আটজন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।


মহম্মদপুর উপজেলার বড় বালিয়াডাঙ্গা গ্রামের হাসিনা বেগম জানান, তার ছেলে রবিউল ইসলাম ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। ৩১ জুলাই সে বাড়ি আসার পর থেকেই জ্বর, গায়ে ব্যথা শুরু হয়। পরে তাকে সদর হাসপাতালে ভর্তি করি।


শ্রীপুরের রোকেয়া বেগম জানান, দুদিন ধরে তার ছেলে আমীরের জ্বর। পরীক্ষা-নিরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়লে সদর হাসপাতালে ভর্তি করি ।


মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. কাজী আবু আহসান বলেন, তিনি দু-সপ্তাহের মধ্যে ১২ জন ডেঙ্গু রোগে আক্রান্ত রোগকে অন্যত্র চিকিৎসার জন্য পাঠিয়েছেন।


মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, ডেঙ্গু আক্রান্ত ২০ জনের মধ্যে ১৮ জন জেলার বাইরে থেকে ও দুজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছেন।


তিনি আরো বলেন, মাগুরায় সরাসরি ডেঙ্গু পরীক্ষার কিটের অভাব ছিল। এরই মধ্যে ১৪৫টি কিট পেয়ে ৪০টি সদর হাসপাতালে দেয়া হয়েছে। অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দেয়ার পরও কিছু রয়েছে। তারপরও জরুরি মুহূর্তের কথা ভেবে আরো কিট চেয়ে আবেদন করেছি।


সিভিল সার্জন বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য মাগুরায় সব ধরনের ব্যবস্থা রয়েছে। আতঙ্কিত হওয়ার কিছুই নেই



বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com