শিরোনাম
মাগুরায় ডেঙ্গু আক্রান্তের সংখা বাড়ছে
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৮:১৫
মাগুরায় ডেঙ্গু আক্রান্তের সংখা বাড়ছে
মাগুরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরায় এখন পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ জন।এর মধ্যে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি আছে ১৩ জন।এছাড়া মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন চিকিৎসা নিচ্ছেন। এবং ১২ জন ইতোমধ্যেই চিকিৎসা নিয়ে চলে গেছেন।সর্বশেষ শুক্রবার থেকে শনিবার নতুন করে ৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছেন।


হাসপাতালে ভর্তি আক্রান্ত রোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অধিকাংশই আক্রান্ত হয়েছেন মাগুরা জেলার বাইরে থেকে।বিশেষ করে ঢাকায় অবস্থানকালে বেশি সংখ্যাক মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছেন বলে তারা জানিয়েছেন।


মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, ডেঙ্গু আক্রান্ত ২৮ জনের মধ্যে ২৬ জন মাগুরার বাইরে থেকে এবং ২ জন স্থানীয় ভাবে আক্রান্ত হয়ে আমাদের এখানে ভর্তি হয়েছেন।


তিনি আরো বলেন, মাগুরায় সরাসরি ডেঙ্গু জীবানু পরীক্ষার কিটের অভাব ছিল।কিন্তু ১৪৫টি কিট পাওয়া গেছে।যার মধ্যে ৪০টি কিট ইতোমধ্যেই মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে দেয়া হয়েছে।এছাড়াও অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে দেয়ার পরও কিছু রয়ে গেছে।তারপরও জরুরি মুহূর্তের কথা ভেবে আরো কিট চেয়ে আবেদন করা হয়েছে।


তিনি আরো বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্যে মাগুরায় সব ধরণের ব্যবস্থা রয়েছে।আতঙ্কিত হওয়ার কিছুই নেই।তবে সকলকে সতর্ক থাকতে হবে।


বিবার্তা/শ্রাবণ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com