শিরোনাম
নওগাঁয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ১১
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ২২:২০
নওগাঁয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ১১
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁয় ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ১১জন। আটজন সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বাকী তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তাদের রেফার্ড করা হয়েছে।


ভর্তি রোগীদের সকলেই নওগাঁ জেলা শহরের বাসিন্দা। এদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী আছেন। এরা সকলেই ঢাকা থেকে আক্রান্ত হয়ে নওগাঁয় এসেছেন।


নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ন ডাঃ রওশন আরা খানম জানান, গত ২৭ জুলাই থেকে বুধবার (৩১ জুলাই) পর্যন্ত মোট ১১জন রোগী নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় মঙ্গলবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


তিনি বলেন, ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ইতোমধ্যে ‘এনএস-১ ডিভাইস’ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পরীক্ষা পর ডেঙ্গু পজিটিভ আসায় সঠিক চিকিৎসা প্রদান হচ্ছে। ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য মূল হচ্ছে- স্যালাইন ও প্যারাসিটামল ট্যাবলেট। আমাদের পর্যাপ্ত পরিমাণ ওষুধ আছে।


তিনি আরো বলেন, ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য ডেঙ্গু কর্নার চালু করা হয়েছে। এবং ডেঙ্গু রোগীদের সুচিকিৎসার জন্য আলাদা চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে ।


বিবার্তা/বেলাল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com