শিরোনাম
যশোরে ডেঙ্গু প্রতিরোধে নানা কর্মসূচি পালন
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৭:০৩
যশোরে ডেঙ্গু প্রতিরোধে নানা কর্মসূচি পালন
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যশোরে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সবার মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, শোভাযাত্রা ও পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।


বুধবার যশোর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে লিফলেট বিতরণ ও পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করা হয়।


জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের নেতৃত্বে ডেঙ্গু রোগ প্রতিরোধে করণীয় বিষয়ের লিফলেট বিতরণ করা হয়। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা অংশ নেন। এরপর শহরে সচেতনতামূলক শোভাযাত্রা বের করা হয়।


অপরদিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) শোভাযাত্রা ও সচেতনতামূলক ফেস্টুন এবং ব্যানার টানানো হয়েছে। শোভাযাত্রায় নেতৃত্ব দেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।


তিনি বলেন, ডেঙ্গু রোগ এখন শুধুমাত্র রাজধানী ঢাকাতে নয়, সারা দেশে ক্রমান্বয়ে বিস্তার লাভ করছে। একইসঙ্গে এ রোগ নিয়ে নানা বিভ্রান্তি ও গুজবও ছড়ানো হচ্ছে। এ রোগের বিস্তার যেন না হয়, এ জন্য আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। সচেতন থাকলেই কেবল এ ধরনের রোগ প্রতিরোধ করা সম্ভব।


শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন, যবিপ্রবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আনিছুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান, পরিবেশন উন্নয়ন ও সংরক্ষণ কমিটির সভাপতি ও ক্লাইমেট অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সিরাজুল ইসলাম, যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব প্রমুখ।


বিবার্তা/তুহিন/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com