শিরোনাম
কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৪:৫০
কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ায় চাঞ্চল্যকর আওয়ামী লীগ কর্মী নূরুল ইসলাম হত্যা মামলায় পাঁচজনের ফাঁসি ও ছয়জন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া আরো ছয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।


বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান এ রায় দেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার মতিয়ার রহমান, মাসুদ, পারভেজ, হাবিবুর রহমান হবি ও সরোয়ার হোসেন।


যাবজ্জীবন কারাদণ্ডের আসামিরা হলেন, একই এলাকার কবির হোসেন, ফজলুর রহমান, খালেকুজ্জামান ভুট্টো, মিজানুর রহমান রকি, আব্দুস সালাম ও এনায়েত রহমান।


মামলার ইজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৯ ডিসেম্বর বিকেলে মিরপুর উপজেলার পোড়াদহ এলাকার আওয়ামী লীগ কর্মী নূরুল ইসলাম কামারডাঙ্গা থেকে বিকেলে পোড়াদহ বাজারে যাচ্ছিলেন। পথে পোড়াদহ স্কুলের সামনে থেকে আসামিরা ধারালো দেশীয় অস্ত্র দিয়ে নূরুল ইসলামকে এলোপাথাড়ি আঘাত করে । পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে রাতে মারা যান তিনি।


পরদিন নিহত নুরুল ইসলামের ছেলে শাহিনুর রহমান সজিব বাদী হয়ে ১৯ জনকে আসামি করে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । দীর্ঘ তদন্ত শেষে ১৯ জন আসামির মধ্যে ১৭ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশের তদন্ত কর্মকর্তা।
বিবার্তা/শরীফুল/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com