শিরোনাম
ফেরিতে মুমূর্ষ রোগী মৃত্যুর ঘটনায় ৩টি তদন্ত কমিটি
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ২২:৪৪
ফেরিতে মুমূর্ষ রোগী মৃত্যুর ঘটনায় ৩টি তদন্ত কমিটি
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাদারীপুরের কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে কুমিল্লা ফেরিতে বৃহস্পতিবার রাতে মুমূর্ষু রোগী স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর অভিযোগের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


ইতোমধ্যেই সোমবার(২৯ জুলাই) দুপুরে জেনারেল ম্যানেজার আশিকুজ্জামানের বিআইডব্লিউটিসির দুই সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত কাজে নৌরুট পরিদর্শনে এসেছে।


এছাড়াও মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে চার সদস্যর তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খানকে প্রধান করে গঠিত হয়েছে একটি কমিটি।


জানা যায়, বৃহস্পতিবার রাতে জেলার শিবচরের কাঠালবাড়ি ঘাটে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের যুগ্ম সচিব আবদুস সবুরের জন্য ফেরি ছাড়তে দেরি হওয়ার কারণে এ্যাম্বুলেন্স যাত্রী স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যুর অভিযোগ উঠে ।


এ ঘটনায় সোমবার তিনটি আলাদা আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই সোমবার দুপুরে জেনারেল ম্যানেজার আশিকুজ্জামানের বিআইডব্লিউটিসির দুই সদস্য বিশিষ্ট কমিটি তদন্ত কাজে নৌরুট পরিদর্শনে এসেছে। এই তদন্ত কমিটির অপর সদস্য সংস্থাটির ডিজিএম (মেরিন) ফজলুল হক।


এছাড়াও মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল হক পাটোয়ারীকে প্রধান করে চার সদস্যর তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক।


অপর সদস্যরা হলেন-শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, এএসপি সার্কেল আবির হোসেন, বিআইডব্লিউটিসির এজিএম (মেরিন) একেএম শাজাহান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুগ্ম-সচিব শাহনেওয়াজ দিলরুবা খান ও উপ সচিব শাহ হাবিবুর রহমান হাকিমকে দিয়ে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।


বিআইডব্লিউটিসির তদন্ত কমিটি পরিদর্শনকালে কুমিল্লা ফেরির মাস্টার ইনচার্জ, কাঠালবাড়ি ঘাটের বিআইডব্লিউটিসির কর্তব্যরত কর্মকর্তাদের সাথে কথা বলেন। তারা ঘাট এলাকা পরিদর্শন করেন। কমিটিগুলোকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


বুধবার বিকেলে মোটরসাইকেল দুর্ঘটনায় তিতাস গুরুতর আহত হলে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার তাকে ঢাকায় আনা হচ্ছিল। কাঁঠালবাড়ি ঘাটে ভিআইপি পারাপারের জন্য ফেরি ছাড়তে তিন ঘণ্টা দেরি হয়। এরপর ফেরি ছাড়লেও মাঝ নদীতে মৃত্যু হয় তিতাসের।


বিবার্তা/হাসান/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com