শিরোনাম
মাগুরায় নেই কোনো ডেঙ্গু আক্রান্ত রোগী
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৯:৪০
মাগুরায় নেই কোনো ডেঙ্গু আক্রান্ত রোগী
মাগুরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মাগুরায় সরকারি হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে প্রতিদিনই বাড়ছে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। তবে নেই কোনো ডেঙ্গু আক্রান্ত রোগী।


জ্বরে আক্রান্ত রোগীদের অবিযোগ, হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে সরাসরি ডেঙ্গু রোগী সনাক্তকরণের কোনোসুযোগ নোই।


হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, হাসপাতালের পক্ষ থেকে জীবাণু পরীক্ষার কিটের জন্যে স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট বিভাগে আবেদন করা হয়েছে। কিন্তু এখনো কোনো কিট পাওয়া যায়নি।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের শিশু ওয়ার্ডে জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১১ জন। এছাড়া মহিলা ওয়ার্ডে ২৪ জন ও পুরুষ ওয়ার্ডে ২১জন রোগী ভর্তি হয়েছেন।


অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সেখানে চিকিৎসাধীন রোগীদের মধ্যে কেউ ডেঙ্গু জীবাণু দ্বারা আক্রান্ত কিনা তা কিট না থাকায় পরীক্ষার মাধ্যমে সেটি চিহ্নিত করা যায়নি। তবে ঢাকায় বসবাসকারী হাসিব ও বিজয় বিশ্বাস নামে দুই শিক্ষার্থী ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার পর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হয়েছেন তারা।


মাগুরা হাসপাতালের তত্ত্বাবধায়ক স্বপন কুমার কুণ্ডু বলেন, ডেঙ্গুর জীবাণু পরীক্ষার কিটের জন্যে আমরা চাহিদাপত্র পাঠিয়েছিলাম। কিন্তু কোন বরাদ্দ পাওয়া যায়নি। বরং স্থানীয়ভাবে কিট যোগাড় করার কথা বলা হলেও সোমবার পর্যন্ত যোগাড় করা সম্ভব হয়নি।


এদিকে মাগুরা সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা বলেন, ডেঙ্গুর জীবাণু পরীক্ষার কিট না থাকলেও রক্তের সিবিসি পরীক্ষার মাধ্যমে রোগীর চিকিৎসা দেয়া সম্ভব। সেক্ষেত্রে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে তিনি জানান।


বিবার্তা/শ্রাবণ/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com