শিরোনাম
বাল্যবিয়ে চেষ্টার অপরাধে কনের মা-ভাইয়ের কারাদণ্ড
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৬:৫২
বাল্যবিয়ে চেষ্টার অপরাধে কনের মা-ভাইয়ের কারাদণ্ড
পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাল্যবিয়ে দেয়ার চেষ্টার অপরাধে কনের মা ও বড় ভাইয়ের ১ বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


সোমবার (২৯ জুলাই) সকালে তাদের আদালতের মাধ্যমে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন-কনের মা মঞ্জু বেগম (৪০) ও বড় ভাই রতন ইসলাম (২১)।


এর আগে রবিবার (২৮ জুলাই) দিবাগত রাতে ওই উপজেলার ধবলসতী কাইতার বাড়ি এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম ছাত্তার।


পাটগ্রাম থানার ওসি মনসুর আলী সরকার জানান, ওই এলাকার রফিকুল ইসলামের মেয়ে ও ধবলসতী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী রিতা মনির (১০) সঙ্গে পার্শ্ববর্তী মির্জারকোর্ট এলাকার মতিয়ার রহমানের ছেলে খলিলুর রহমানের বাল্য বিয়ের প্রস্তুতি চলছিল। খবর পেয়ে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম ছাত্তার বিয়ে বাড়িতে উপস্থিত হয়। এসময় বর খলিলুর রহমান খলিল ও তার লোকজন পালিয়ে যায়।


ওসি জানান, পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও আব্দুল করিম ছাত্তার বাল্যবিয়ে দেয়ার চেষ্টার অপরাধে কনের মা মঞ্জু বেগম (৪০) ও বড় ভাই রতন ইসলামকে (২১) ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। সোমবার সকালে তাদের আদালতের মাধ্যমে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।


পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম ছাত্তার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


বিবার্তা/বারী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com