শিরোনাম
সড়ক জুড়েই খানাখন্দ, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৬:০৬
সড়ক জুড়েই খানাখন্দ, ভোগান্তিতে  লক্ষাধিক মানুষ
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজার-শমশেরনগর, কমলগঞ্জ ও শমশেরনগরের গুরুত্বপূর্ণ সড়কটি খানাখন্দে ভরপুর। এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার যানবহন, শিক্ষার্থী ও সাধারণ মানুষ চলাচল করে। কিন্তু দীর্ঘদিন যাবত সড়কটিসংস্কার না করায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।


মৌলভীবাজারের-শমশেরনগর থেকে জেলা সদরের ২০ কিলোমিটার সড়কের অধিকাংশই খানাখন্দে ভরপুর।


সরজমিনে গিয়ে দেখা যায়, পিচ উঠে ছোট-বড় অনেক গর্ত সৃষ্টি হয়েছে। গর্তে ভরা এ সড়ক দিয়ে যানবাহন চলাচল অনুপযোগী হয়ে পড়ছে। শমশেরনগর থেকে মৌলভীবাজার জেলা সদরে যাতায়াত ও মালামাল পরিবহনের জন্যগুরুত্বপূর্ণ এ সড়কটি। বর্তমানে যান চলাচলের ক্ষেত্রে সড়কটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন স্থানীয়রা।


জেলার সাথে যোগাযোগ কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার ১২/১৩ ইউনিয়নের অধিকাংশ মানুষ জেলায় যাতায়াত করছে। তবে এ সড়কটির বেহাল দশায় পরিণত হওয়ায় কয়েক লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগ পড়েছে।


শমশেরনগর-মৌলভীবাজার সড়কে চলাচলকারী যাত্রী, মিলাদ আহমদ, আব্দুল বাছিত বাচ্ছু, কলেজ ছাত্র কামাল আহমদ, ব্যবসায়ী আশরাফ হোসেন জানান, এই সড়কটির পিচ উঠে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। সিএনজি অটোরিক্সায় চলাচল করলে শরীরে প্রচণ্ড ব্যথা লাগে। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে সাধারণের জনগণের চলাচল অনুপযোগী হয়ে পড়বে। তাই সড়কটি সংস্কারের জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছি।


সিএনজি চালক ফারোক মিয়া, শামছু মিয়া, নাজমুল হোসেন, ট্রাক চালক শাহজান মিয়া জানান, রাস্তার এই বেহাল অবস্থার কারণে যানবাহনের যন্ত্রাংশ বিকল হয়ে পড়ে। তাছাড়া যে কোনো সময় এই সড়কে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা করছেন।


মৌলভীবাজার যাতায়াতকারী মোটরসাইকেল আরোহী মোস্তফা শাহরিয়ার রাহি জানান, রাস্তাটি দুইটি সংসদীয় এলাকায় বিভক্ত রয়েছে। দুটি আসনেই শক্তিশালী দুজন সাংসদ বিদ্যমান থাকা সত্তেও জেলার গুরুত্বপূর্ণ এ রাস্তাটি বেহাল দশার চিন্তার কারণ।


সড়ক ও জনপথের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শরিফুল আলম মুঠোফোনে জানান, আমি শবে মাত্র নতুন আসলাম। এখনো কোনো খোজ খবর নিতে পারিনাই। তিনি খবর নিয়ে অতি শীঘ্রই সড়কটির উন্নয়ন কাজের ব্যবস্থা করাবেন বলে জানান তিনি।


বিবার্তা/তানভীর/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com