শিরোনাম
সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত ১২
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৫:২৯
সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত ১২
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাতক্ষীরায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন ১২ জন। তারা হাসপাতালে ভর্তি হয়েছেন। সাতক্ষীরা সদর ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তারা। তবে ডেঙ্গু প্রতিরোধে ইতোমধ্যে সাতক্ষীরা জেল প্রশাসনের পক্ষ থেকে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালনসহ জনসচেতনতামূলক প্রচারাভিযান শুরু হয়েছে।


ডেঙ্গু আক্রান্তরা হলেন- আশাশুনি উপজেলার দরগাপুর ইউনিয়নের রামনগর গ্রামের বাবুর আলীর ছেলে হামিদুল ইসলাম (৩৫)। তিনি গত ২২ জুলাই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হন। এরপর পর্যায়ক্রমে যারা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, তারা হলেন- দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মাহাবুবার রহমানের ছেলে মেহেদি হাসান (২৮), সাতক্ষীরা সদর উপজেলার চুপড়িয়া মাধবকাটি গ্রামের মৃত মালেক সরদারের ছেলে দিনমজুর আব্দুর রকিব ( ৫০), একই উপজেলার থানাঘাটা গ্রামের মীর ইদ্রিস আলীর ছেলে কলেজছাত্র মীর শামিম নাহিদ (১৮), তালা উপজেলার আঠারই গ্রামের কলেজ ছাত্রী সারবিনা দীবা (১৯), কলারোয়া উপজেলার হঠাৎগঞ্জ গ্রামের আব্দুল মাজেদের স্ত্রী শাকিলা পারভীন (৩২)। এছাড়া একজন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। একজন সুস্থ হয়ে বাড়ি গেছেন এবং অপর একজনকে ঢাকায় রেফার করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।


এর মধ্যে সাতজন ঢাকা থেকে এ রোগে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় এসেছেন। বাকি দুজন দিনমজুর রকিব ও গৃহবধূ শাকিলা তাদের এলাকা থেকে আক্রান্ত হয়েছেন।


সাতক্ষীরায় এখন পর্যন্ত ১২ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ায় অনেকেই আতঙ্কিত। যে কোনো সময় যে কেউ ডেঙ্গু রোগে আক্রান্ত হতে পারেন- এমন আশঙ্কার কথা জানিয়েছেন।


এ ব্যাপারে সাতক্ষীরা জেলা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি ফাহিমুল হক কিসলু জানান, নাগরিকদের সচেতন করতে হবে। স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক কাজ করতে হবে। ডেঙ্গু দ্রুত নির্মূল করতে না পারলে এর ভয়াবহতা বড় ধারণ করতে পারে। তবে মশক নিধনে বাজেট থাকলেও পৌর কর্তৃপক্ষ এ ব্যাপারে তেমন কোনো ভূমিকা পালন না করায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।


এ ব্যাপরে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমাদের মাঠপর্যায়ে যেসব কর্মী আছেন, আমরা তাদেরও সচেতনতামূলক প্রচারে নির্দেশ দিয়েছি।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com