শিরোনাম
চুয়াডাঙ্গায় চার ডেঙ্গু রোগী
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১১:৫০
চুয়াডাঙ্গায় চার ডেঙ্গু রোগী
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চুয়াডাঙ্গায় চারজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। সব শেষ রবিবার (২৮ জুলাই) সদর হাপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আকাশ নামে আরো একজন ভর্তি হন। এদিন দুপুরে তার রক্ত পরীক্ষা করে কর্তব্যরত চিকিৎসক ডেঙ্গু নিশ্চিত হয়ে তাকে ভর্তি করেন।


এ জেলায় রবিবার পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তির সংখ্যা দাঁড়ালো চারজনে।


এর আগে শনিবার হাসপাতালে ভর্তি হন ডেঙ্গু আক্রান্ত চুয়াডাঙ্গা শহরের সিনেমা হল পাড়ার আজিম উদ্দিনের স্ত্রী শিরিনা আক্তার (৫০), শহরের বাগান পাড়ার শের আলীর ছেলে আব্দুল মোয়াইমেন (৩৮) ও মেহেরপুর জেলার বারাদী বাজারের মোমিনপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে তারিক হাসান (২১)।


এছাড়াও দীননাথপুর গ্রামের হাসমতের ছেলে সেলিমের বিষয়ে আশঙ্কা করা হলেও চিকিৎসকরা রক্ত পরীক্ষা করে নিশ্চিত হন তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়নি।


ডেঙ্গু আক্রান্ত আব্দুল মোহাইমেন জানান, তিনি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে ঢাকায় যান। সেখানে তার এক সহকর্মী ডেঙ্গুতে আক্রান্ত হন। তাকে ঢাকা মেডিকেলে কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে গিয়ে দেখা যায়, ডেঙ্গুতে আক্রান্তদের জন্য পর্যাপ্ত বেড ও মশারি নেই। আক্রান্ত ব্যক্তিদের কামড়ানো মশা তাকেও কমড়ায় বলে ধারণা তার। এতে মোহাইমেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন।


ডেঙ্গু জ্বরে আক্রান্ত শিরিনা জানান, তার ছেলে ও বোনকে দেখতে ঢাকাতে যান তিনি। সেখানে গিয়ে দেখেন তার বোনও ডেঙ্গুতে আক্রান্ত। তাকে ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভতি করেন। অভিন্নভাবে তিনি জানান সেখান থেকেই তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।


চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবীর জানান, ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তিকে যদি এডিস মশা কামড়ায়, আর সেই মশা সুস্থ ব্যক্তিকে কামড়ালে তিনিও ডেঙ্গুতে আক্রান্ত হবেন। এজন্য মশারি টানিয়ে ঘুমাতে হবে। কোনোভাবেই যেন মশায় কামড়াতে না পারে বা বংশ বিস্তার না করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে।


তিনি আরো জানান, আমাদের হাসপাতলে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেয়ার জন্য সব ব্যবস্থা আছে।


বিবার্তা/সাগর/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com