শিরোনাম
ব্যারিস্টার সুমনের মামলা প্রত্যাহারের দাবিতে বরগুনায় মানববন্ধন
প্রকাশ : ২৪ জুলাই ২০১৯, ১৪:৪৪
ব্যারিস্টার সুমনের মামলা প্রত্যাহারের দাবিতে বরগুনায় মানববন্ধন
বরগুনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন করেছে বরগুনার সাধারণ মানুষ। বুধবার বেলা ১১টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করেছেন তারা।


হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে কটূক্তি করার অভিযোগ সোমবার ব্যারিস্টার সৈয়দ সাইয়্যেদুল হক সুমনের বিরুদ্ধে যে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করেন গৌতম কুমার নামের এক ব্যক্তি। তাকে আইনগত সহায়তা করেন অ্যাডভোকেট সুমন কুমার রায়। এর প্রতিবাদে সর্বস্তরের সাধারণ মানুষ এ মানববন্ধনের ডাক দেন।


মানববন্ধনে চার দফা দাবিতে পেশ করা হয়। দাবিগুলো হলো- ব্যারিস্টার সাইয়্যেদুল হক সুমনের বিরুদ্ধে করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করা, দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার করা, সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা ব্যারিস্টার সুমনকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা, যে আইনজীবী তার নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে ব্যরিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছেন তাকে অবশ্যই জাতির সামনে প্রকাশ্যে ক্ষমা চাওয়া।


মানববন্ধনে সাধারণ মানুষ বলেন, ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে করা এ মামলাটি মিথ্যা ও ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খোলা ফেক আইডি থেকে দেয়া একটি বিভ্রান্তিকর স্ট্যাটাসের ওপর ভিত্তি করে এ মামলাটি করা হয়। যে ফেক আইডি থেকে ওই বিভ্রান্তিকর স্ট্যাটাসটি দেয়া হয়েছে তার সঙ্গে ব্যারিস্টার সুমনের কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই। ২৮ মে ওই পেজের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর ১৭০৯) করেন ব্যারিস্টার সুমন।


মানববন্ধনে উপস্থিত ছিলেন নুর হোসেন ইমাম, সদর উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম (সাইফ), বরগুনা জেলা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক জুয়েল মাহমুদ, রিয়াদ হোসেন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সিনিয়র সহসভাপতি আমিনুল ইসলাম মুন্না


বিবার্তা/মেহেদী/তাওহীদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com