শিরোনাম
বন্যার্তদের ত্রাণের কোনো সংকট নেই: ত্রাণ প্রতিমন্ত্রী
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৭:৩৯
বন্যার্তদের ত্রাণের কোনো সংকট নেই: ত্রাণ প্রতিমন্ত্রী
হবিগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, বন্যার্তদের কষ্ট লাগবে ত্রাণের কোনো সংকট নেই।


বৃহস্পতিবার দুপুর ১টার দিকে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ও পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।


এদিন দুপুরে লঞ্চযোগে নবীগঞ্জ উপজেলার দীঘলবাক, আউশকান্দি, ইনাতগঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদীর তীরবর্তী বন্যায় কবলিত গ্রাম ও ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শন করেন।


পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) তারেক মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে দীঘলবাক ইউনিয়নের বিবিয়ানা নর্থপ্যাড নিকটবর্তী মাঠে বন্যা কবলিত মানুষদের মাঝে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রীগণ।


এসময় প্রধান অতিথির বক্তৃতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, বন্যার্তদের কষ্ট লাগবে ত্রাণের কোনো সংকট নেই। হবিগঞ্জে ৯০০ টন চাল, ৪,০০০ শুকনা খাবার, নগদ ১৫ লাখ টাকা ও ঔষধ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী সবসময় বন্যার্ত মানুষের খোঁজখবর রাখছেন। খাদ্য, চিকিৎসা ও ঔষধের জন্য আপনাদের কোনো কষ্ট হবে না।


বিশেষ অতিথির বক্তৃতায় পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, কুশিয়ারা নদীর দুইকুল রক্ষার জন্য ৭.৪ কিলোমিটারে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে।


পরে বন্যা কবলিত ১,০০০ ব্যক্তির মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন মন্ত্রীগণ।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহ নওয়াজ মিলাদ, সাবেক এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ অধিদফতরের মহা-পরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মো. আলমগীর চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমুখ।


বিবার্তা/সনি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com