শিরোনাম
রংপুরে এরশাদের লাশ, বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন
প্রকাশ : ১৬ জুলাই ২০১৯, ১৩:৩৯
রংপুরে এরশাদের লাশ, বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ রংপুরে নেয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টায় তার মরদেহ বহনকারী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে পৌঁছে।


সেখান থেকে এরশাদের মরদেহ নেয়া হয় রংপুর কেন্দ্রীয় ইদগাহ মাঠে। এখানে তাকে গার্ড অব অনার দেয়া হবে। পরে বাদ জোহর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে।


এদিকে এরশাদকে শেষবারের মতো দেখতে সকাল থেকেই জানাজা মাঠে উপস্থিত হতে থাকেন দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ। বিশৃঙ্খলা এড়াতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।


জানাজায় ইমামতি করবেন রংপুর করিমিয়া নুরুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা মুহম্মদ ইদ্রিস আলী। তাকে সমাহিত করতে পল্লীনিবাসের লিচু বাগানে কবর প্রস্তুত করা হয়েছে। তবে দলের পূর্বসিদ্ধান্ত অনুযায়ী, জানাজা শেষে এরশাদের মরদেহ ঢাকার বনানীর সামরিক কবরস্থানে দাফনের কথাও রয়েছে।


রংপুর মহানগর জাতীয় পার্টির দফতর সম্পাদক জাহিদ হোসেন লুসিড জানান, জানাজায় ও দাফন কার্যে রংপুর এবং রাজশাহী বিভাগের ১৬ জেলার নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ অংশ নেবেন।


রংপুর মহানগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন বলেন, জানাজা শেষে এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হবে পল্লীনিবাসে। সেখানে লিচুতলায় তাকে দাফন করা হবে।


এর আগে রোববার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর।


তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন। রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সোমবার সকাল সোয়া ১০টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।


হুসেইন মুহাম্মদ এরশাদ রংপুর ৩ (সদর) আসনের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনি এ আসন থেকে টানা ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com