শিরোনাম
খসে পরছে বিদ্যালয় ভবনের পলেস্তারা, আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৮:৩০
খসে পরছে বিদ্যালয় ভবনের পলেস্তারা, আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের কাঁঠালপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি থাকার কারণে বুধবার ও বৃহস্পতিবার ছাদের বিভিন্ন অংশে এবং দেয়ালে ফাটল দেখা দিয়েছে। ভবনটির ছাদ থেকে পলেস্তারা খসে পরছে। এর ফলে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আতঙ্কে দেখা দিয়েছে।


ভবনটি নির্মাণকালে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় এই অবস্থা হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।


বিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বিদ্যালয়টি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। এখানে বর্তমানে ৪ জন শিক্ষক এবং শতাধিক শিক্ষার্থী রয়েছে। ১৯৯৮-১৯৯৯ অর্থবছরে এই ভবনটি নির্মিত হয়। ৯ জুলাই মঙ্গলবার সকাল ১০টার দিকে দেয়ালে ও ছাদে ফাটল দেখা দেয়। তার কিছুক্ষণ পরই ছাদ থেকে পলেস্তারা খসে পরে। এসময় কেউ আহত হয়নি বলে জানান শিক্ষকরা।


এলাকাবাসী এখন কোমলমতি শিশুদের নিয়ে খুবই দুশ্চিন্তায় রয়েছেন। এতে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে।



বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী বলেন, এখানে বর্তমানে ৪ জন শিক্ষক এবং প্রায় শতাধিক শিক্ষার্থী রয়েছে। যে কোনো সময় ভবনটির দেয়াল ধসে পড়তে পারে।


অভিভাবক মো. জালাল উদ্দিন জানান, তাদের বাচ্চাদের নিয়ে খুবই দুশ্চিন্তায় রয়েছে। এই অবস্থা সন্তানদের স্কুলে পাঠিয়ে চিন্তায় থাকতে হয়। তবে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করে ভবনটি নির্মাণ করায় এ অবস্থা হয়েছে।


কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল বাসার বলেন, ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। নতুন ভবন পাওয়ার জন্য চাহিদাপত্র পাঠানো হয়েছে।


বিবার্তা/উত্তম/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com