শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়ায় দুই খুনে ছয়জনের যাবজ্জীবন
প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৪:৪৫
ব্রাহ্মণবাড়িয়ায় দুই খুনে ছয়জনের যাবজ্জীবন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় দুটি হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- সদর উপজেলার ঘাটুরা এলাকার মৃত আওলাদ মিয়ার ছেলে মহররম আলী (২৮), থলিয়ারা এলাকার আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর (২৮), বিজয়নগর উপজেলার বাগদিয়া এলাকার মৃত আলী হোসেনের ছেলে আব্দুল কাদির (৪৮), ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পশ্চিম মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন প্রকাশ মোমিন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও সহিদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।


আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২১ এপ্রিল সকালে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ছতরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে সোহরাব চৌধুরী বাড়ি থেকে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে বের হন। এরপর তার আর কোনো খোঁজ মিলেনি।


এ ঘটনায় তার চাচাতো ভাই সাচ্চু চৌধুরী বিজয়নগর থানায় একটি জিডি করেন। কিছুদিন পর স্থানীয় বুল্লা-টানপাড়া সড়কের একটি সেতুর নিচ থেকে সোহরাবের মরদেহ উদ্ধার করা হয়।


এরপর নিহতের মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আসামি মহররম আলীকে গ্রেফতার করা হয়। আদালতে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে আলমগীর ও কাদিরের নাম জানায় সে।


এদিকে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০১১ সালের ২৯ জুন বিকেলে জেলা শহরের পশ্চিম মেড্ডা এলাকার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।


এ ঘটনায় নিহতের মামা সাজ্জাদ মাহমুদ বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে সদর মডেল থানায় হত্যা মামলা করেন। এ মামলায় আদালত আসামি মোমেন, সুমন (২৫) ও ফাহাদ মিয়াকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।


ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস.এম ইউসুফ দুই রায়ে জানান, বিভিন্ন সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে।


তবে রায়ে সংক্ষুব্ধ আসামি পক্ষের আইনজীবীরা। তারা বলেন, উচ্চ আদালতে আপিল করা হবে।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com