শিরোনাম
চবি ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক টিপু
প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ০৮:২৯
চবি ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক টিপু
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।


দীর্ঘ ১৯ মাস পর শনিবার (১৩ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় কেন্দ্রীয় ছাত্রলীগ দুই সদস্যের কমিটি অনুমোদন করে।


কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আগামী ১ বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয়া হয়।


কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে গতিশীল করতেই নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। নতুন নেতৃত্বকে দ্রুততম সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রে জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।


জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রেজাউল হক রুবেল শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।


তিনি ২০০৬-২০৭৭ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। গত কমিটিতে তিনি সহ-সভাপতি পদে ছিলেন। অন্যদিকে ইকবাল হোসেন টিপু চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী। তিনি ২০১০-১১ শিক্ষাবর্ষের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী। গত কমিটিতে তিনি উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদে ছিলেন।


২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে দুইসদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।


২০১৬ সালের ৩১ জুলাই ২৬১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু পর পর দুইবার দলীয় সংঘর্ষ-সংঘাত ও ইউনিটকে গতিশীল করতে এ কমিটির কার্যক্রমে স্থগিতাদেশ জারি করে কেন্দ্রীয় সংসদ।


২০১৭ বছরের ৪ মে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে সাংগঠনিক কার্যক্রমে স্থগিতাদেশ দেয়া হয়। এরপর একই বছরের ৬ ডিসেম্বর বিলুপ্ত ঘোষণা করা হয় ওই কমিটি।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com