চট্টগ্রামে জেএমবির তিন সদস্য গ্রেফতার
প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১৯:৪৫
চট্টগ্রামে জেএমবির তিন সদস্য গ্রেফতার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম বন্দর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-১১)। এসময় তাদের কাছে থাকা ল্যাপটপসহ জিহাদি বই ও উগ্রবাদী লিফলেট উদ্ধার করা হয়।


শুক্রবার (১২ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার রাত ১১টায় চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির ওই তিন সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জেএমবি সদস্যরা হলো নোয়াখালীর নরোত্তম এলাকার আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ (২৬), সিরাজগঞ্জের রুদ্রপুর এলাকার রনি আহম্মেদ রনি (৩১) ও রাজবাড়ীর কৃষ্ণপুর এলাকার রিপন মণ্ডল রিপন (৩০)। তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় সন্ত্রাস বিরোধী (জঙ্গি) দু’টি পৃথক মামলা আছে।


র‌্যাব জানায়, আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ জেএমবির সামরিক শাখার আইটি বিভাগের শীর্ষ নেতা হিসেবে জঙ্গি তৎপরতা অব্যাহত রাখে। আর রনি ও রিপন দীর্ঘদিন ধরে চট্টগ্রামের ইপিজেডের দু’টি বেসরকারি কোম্পানিতে চাকরি করতো। রনি চাকরির পাশাপাশি জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালানোর সুবিধার্থে ছদ্মবেশে রাতে রিকশাও চালাতো।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি সদস্যরা স্বীকার করেছে, তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠিত হয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির কর্মকাণ্ড চালিয়ে আসছে। একই সঙ্গে নাশকতামূলক কর্মকাণ্ডের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।


গ্রেফতার জেএমবি সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com