শিরোনাম
বর্তমানে দেশে আইনের শাসন রয়েছে: আইনমন্ত্রী
প্রকাশ : ০২ জুলাই ২০১৯, ২১:২৮
বর্তমানে দেশে আইনের শাসন রয়েছে: আইনমন্ত্রী
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমানে বিচার বিভাগ স্বাধীন ও দেশে আইনের শাসন রয়েছে। কেউ অপরাধ করলে বিচার হবে, এটাই হচ্ছে আইনের শাসন।


তিনি বলেন, কিন্তু বিএনপির আমলে দেশে আইনের কোনো শাসন ছিল না। সে সময় বিচার বিভাগ স্বাধীন ছিল না।


মঙ্গলবার দুপুরে ময়মনসিংহের নান্দাইল সাবরেজিস্টার অফিসের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আইনমন্ত্রী বলেন, দেশের সকল সাবরেজিস্টার অফিসগুলোকে পর্যায়ক্রমে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে।এতে নিবন্ধন কাজে গতিশীলতা ও সেবার মান আরো বাড়বে।


তিনি বলেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করার পর জিয়াউর রহমান আইন করেছিলেন যাতে হত্যাকারীদের বিচার না হয়। বরং বিচার না করে হত্যাকারীদের পুর্নবাসন ও বিদেশি দূতাবাসে চাকরির ব্যবস্থা করেছিলেন। এছাড়া জাতীয় চার নেতার হত্যার বিচার করেননি।


তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু হত্যার বিচার, জাতীয় চার নেতার হত্যার বিচার, যুদ্ধাপরাধীর বিচার ও একুশে আগস্ট গ্রেনেড হামলার বিচার করেছে। দেশে বিচার বিভাগ স্বাধীন এবং আইনের শাসন আছে বলেই এগুলো সম্ভব হয়েছে।


মন্ত্রী বলেন, খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, তা আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতেই তাকে সাজা দিয়েছেন।


মহাপরিদর্শক (নিবন্ধন) আব্দুল মান্নান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ। আরো উপস্থিত ছিলেন আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিন ও কাজিম উদ্দিন আহম্মদ, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ, নান্দাইল পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া।


এর আগে মন্ত্রী ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। ৩ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়েছে।


বিবার্তা/জাহিদ/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com